পাকিস্তানের এশিয়া কাপ দলে নেই হাফিজ-ইমাদ

ক্রীড়া ডেস্ক : এশিয়া কাপের জন্য মঙ্গলবার ১৬ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান। এই দলে জায়গা পাননি মোহাম্মদ হাফিজ, ইমাদ ওয়াসিম ও ইয়াসির শাহ। দলে জায়গা পেয়েছেন শান মাসুদ। এই দলের বোলারদের মধ্যে পেসারদের আধিক্য রয়েছে। স্পেশাল স্পিনার হিসাবে আছেন শুধু শাদব খান।

৩৭ বছর বয়সী মোহাম্মদ হাফিজ এই দলে জায়গা না পাওয়ায় এখন তার ক্যারিয়ারও অনেকটা ঝুঁকির মুখে। গত জুলাইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে পাকিস্তান পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছিল। ওই সিরিজের স্কোয়াডে মোহাম্মদ হাফিজ ছিলেন। কিন্তু একটি ম্যাচও খেলার সুযোগ পাননি। এবার বাদ পড়লেন এশিয়া কাপের দল থেকে।

পাকিস্তান দলের প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক অবশ্য বলছেন, মোহাম্মদ হাফিজকে তারা বিশ্বকাপের জন্য বিবেচনায় রেখেছেন। তিনি বলেছেন, ‘আমরা বিশ্বকাপের জন্য যে ২০-২২ জন খেলোয়াড়কে বিবেচনায় রেখেছি তার মধ্যে মোহাম্মদ হাফিজ রয়েছে। শান মাসুদও বিবেচনায় আছে। হাফিজ একজন ভালো খেলোয়াড়। এখন সে বলও করতে পারে। কিন্তু আমাদের হাতে এখন অন্য অপশন আছে। এশিয়া কাপের পর অনেক সিরিজ আছে। এই মুহূর্তে আমরা অন্য অপশন দিয়ে চেষ্টা করছি।’

আগামী ১৫-১৮ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে এশিয়া কাপের ১৪তম আসর। টুর্নামেন্টে ‘এ’ গ্রুপে খেলবে পাকিস্তান। এই গ্রুপে অন্য দুইটি দল হচ্ছে ভারত ও বাছাইপর্ব থেকে উঠে আসা একটি দল। আগামী ১৯ সেপ্টেম্বর দুবাইয়ে ভারতের মুখোমুখি হবে পাকিস্তান।

এশিয়া কাপে ১৬ সদস্যের পাকিস্তান স্কোয়াড:

ফখর জামান, ইমাম-উল-হক, শান মাসুদ, বাবর আজম, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ (অধিনায়ক, উইকেটরক্ষক), হারিস সোহেল, আসিফ আলী, মোহাম্মদ নওয়াজ, ফাহিম আশরাফ, শাদব খান, মোহাম্মদ আমির, হাসান আলী, জুনায়েদ খান, উসমান খান, শাহীন আফ্রিদি।