পলাশবাড়ী আবাসন প্রকল্পের বেহালদশা ব্যাপকদূর্ভোগে সুবিধাভোগীরা

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা সংবাদদাতা : গাইবান্ধা হোসেনপুর ইউনিয়নের চকলা মোসলেম উদ্দিন আবাসন প্রকল্পটি ১০ বছরেই ভংঙ্গুর অবস্থায় পরিণত হয়েছে। এ প্রকল্পের আওতায় সকল সুবিধাভোগীরা ব্যাপক দূর্ভোগে পড়েছে।
প্রতিটি ঘরের উপরের চালা গুলো দিয়ে বৃষ্টির সময় পানি পড়ে, প্রায় অধিক অংশ ঘরের বেড়ার টিনগুলো ভেঙ্গে গেছে, ক্ষয় ধরেছে মরিচায় জমাট বেঁধেছে। টয়লেট গুলোর আরো বেহাল অবস্থা, টিউবয়েলগুলো কোন মতে চলছে এই নিয়ে আবাসন প্রকল্পের জীবনযাপন। দীর্ঘদিন হতে এ প্রকল্পটির দিকে কেউ দেখেও দেখছে না শুনেও শুনছে না বলে জানান স্থানীয় ইউপি সদস্য ও প্রকল্পের জমিদাতা মোসলেম উদ্দিন।
প্রকল্পের সুবিধাভোগীরা জানান, আজ ৩ বছর হতে এমন বেহাল অবস্থা চলতে থাকলেও আজ পর্যন্ত কেউ এগিয়ে আসেনি। এ কারণে অনেক সুবিধাভোগীরা এ দূর্ভোগ হতে মুক্তি পেতে ও রুজি রোজগারে আশায় ঢাকায় বসবাস করছে। এ প্রকল্পের ঘর গুলো মেরামত করা হলে আবারো এ আবাসনের প্রতিটি ঘর ভরে যাবে এসব সুবিধা ভোগীদের বসবাসে। এ জন্য সংশ্লিষ্ট সকলের প্রয়োজনীয় হস্তক্ষেপ কামনা করি আমরা সুবিধাভোগীরা।
স্থানীয় ইউপি চেয়ারম্যান তৌফিকুল আমিন মন্ডল টিটু জানান, প্রকল্পটির দূর্ভোগ রোধে অনেক অর্থের প্রয়োজন চাহিদামাফিক বরাদ্দ পেলে সংস্কার করা সম্ভব হবে।

Inline
Inline