পলাশবাড়ীতে জাতীয় দুর্যোগ প্রস্তুুতি দিবস পালন

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা সংবাদদাতা : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের আয়োজনে পলাশবাড়ী উপজেলা প্রশাসনের সহযোগীতায় গাইবান্ধার পলাশবাড়ীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালন করা হয়েছে। কর্মসূচীর মধ্যে ছিল- চিত্রাংকণ প্রতিযোগীতা, দুর্যোগ মহড়া, র্যালী ও আলোচনা সভা।

রবিবার সকালে র্যালীটি উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্ত্বরে গিয়ে এক আলোচনা সভায় মিলিত হয়। এবারের প্রতিপাদ্য ‘দুর্যোগ মোকাবেলায় প্রস্তুতি হ্রাস করবে জীবন ও সম্পদের ঝুকি’

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল্লাহিশ শাফী এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় আমাদের করণীয় উপর আলোকপাত করে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী রাশেদুল আলম।

প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবু বকর প্রধান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব এ কে এম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ।

আরো বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি আলী মোস্তফা রেজা গোলাপ, আওয়ালী লীগ নেতা সাইফুল ইসলাম, থানার এস আই সঞ্জয় কুমার, সাংবাদিক নুরুল ইসলাম, উপজেলা শ্রমিক লীগ সাধারণ সম্পাদক মাহামুদুজ্জামান প্রান্ত প্রমুখ।