‘পররাষ্ট্র মন্ত্রণালয়ে যাবে তারেকের ব্যাংক হিসাব জব্দের আদেশ’

নিজস্ব প্রতিবেদক : বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের ব্যাংক হিসাব জব্দের যে আদেশ আদালত দিয়েছেন, তা পররাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শুক্রবার (১৯ এপ্রিল) রাজধানীর কারওয়ান বাজারের আম্বর-শাহ শাহী মসজিদের নিচতলার সংস্কার কাজ শেষে উদ্বোধনের সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

এখানে উল্লেখ্য, বৃহস্পতিবার দুর্নীতি দমন কমিশনের একটি পারমিশন মামলার শুনানি শেষে তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের ব্রিটেনের একটি ব্যাংকের তিনটি হিসাব জব্দের (ফ্রিজ) আদেশ দিয়েছেন ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ।

সম্প্রতি চীন সফর শেষে দেশে ফিরেছেন স্বরাষ্ট্রমন্ত্রী। সফরের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, চীনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে অনেক বিষয়ে ফলপ্রসূ আলোচনা হয়েছে। আমাদের কী কী হচ্ছে, কী সমস্যা রয়েছে তা নিয়েও আমরা আলোচনা করেছি।

রোহিঙ্গা প্রত্যাবাসনে বাংলাদেশকে চীন সর্বাত্মক সহযোগিতা করবে বলেও জানান তিনি।

বাংলাদেশে মাদকের বিরুদ্ধে যে জিরো টলারেন্স নীতি ঘোষণা করা হয়েছে সেটা সফল করার জন্যও চীন সহযোগিতা করার আশ্বাস দিয়েছে উল্লেখ কর মন্ত্রী বলেন, মাদক নির্মূলের যুদ্ধে চীন সফল হয়েছে। বাংলাদেশকেও মাদক নির্মূলে সহযোগিতা করবে চীন। এছাড়া আইনশৃঙ্খলা বাহিনীকে ট্রেনিং ও অগ্নিনির্বাপণে উন্নত প্রশিক্ষণ ও ইকুইপমেন্ট সহায়তার আশ্বাসও দিয়েছে দেশটি।