‘পতিতা’ অপবাদে ৩ নারীকে গাছে বেঁধে নির্যাতন

নারায়ণগঞ্জ সংবাদদাতা : নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় ‘পতিতা’ অপবাদ দিয়ে তিন নারীকে অমানুষিক নির্যাতন করেছে স্থানীয় কয়েকজন ব্যক্তি। এ সময় তিন নারীর চুল কেটে দেয়া হয়। পরে কয়েক ঘণ্টা তাদের গাছের সঙ্গে বেঁধে রাখা হয়।

শনিবার বিকেলে বন্দর উপজেলার দক্ষিণ কলাবাগ এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে বন্দর থানা পুলিশ নির্যাতিত তিন নারীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এরপর তাদের নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। এ ঘটনাকে কেন্দ্র করে বন্দরের সচেতন মহলে নিন্দার ঝড় বইছে।

স্থানীয়রা জানান, ‘পতিতা’ অপবাদ দিয়ে তিন নারীকে অমানুষিক নির্যাতন করেছে স্থানীয় কয়েকজন ব্যক্তি। যা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। কেউ যদি ‘পতিতাবৃত্তির’ সঙ্গে জড়িত থাকে তাদের আইনের হাতে তুলে দেয়া উচিত ছিল। এভাবে কেউ আইন নিজের হাতে তুলে নিয়ে ওই নারীদের ওপর এমন অমানুষিক নির্যাতন করতে পারেন না। এই ঘটনার সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনার দাবিও জানাই।

বন্দর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বলেন, ‘পতিতাবৃত্তির’ মতো কোনো বিষয় থাকলে থানায় অবহিত করলে আমরা আইনগত ব্যবস্থা নিতাম। এভাবে কেউ আইন নিজের হাতে তুলে নিতে পারেন না। এর জন্য পুলিশ আছে, প্রশাসন আছে। তিন নারীকে এভাবে নির্যাতন কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

তিনি আরও বলেন, এ ঘটনায় আহতের উদ্ধার করে চিকিৎসা দেয়া হয়েছে। তারা পুরোপুরি সুস্থ হয়ে উঠলে তাদের বক্তব্য শুনে তাদের অভিযোগ অনুযায়ী নির্যাতনকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।