নড়াইলে দুই হাজার মামলায় সরকারি সহায়তা

নড়াইল প্রতিনিধি : নড়াইলে দুই হাজারের বেশি মামলায় লিগাল এইডের মাধ্যমে অসহায় ও দরিদ্রদের আইনী সেবা দেয়া হয়েছে। সোমবার নড়াইলে সরকারি আইনি সেবার সাফল্য, প্রচার ও প্রসারে গণমাধ্যমের ভূমিকা বিষয়ক কর্মশালায় এই তথ্য জানানো হয়।

জেলা লিগ্যাল এইড অফিসের আয়োজনে জেলা ও দায়রা জজ আদালত ভবনের সম্মেলন কক্ষে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় জানানো হয়, ২০১৮ সালের এ পর্যন্ত জেলা লিগ্যাল এইডের মাধ্যমে দুই হাজার ৬৫টি মামলায় সরকারিভাবে সহযোগিতা করা হয়েছে।

লিগ্যাল এইডের মাধ্যমে অসহায় ও হতদরিদ্রদের সরকারিভাবে আইনগত সহায়তা দেয়া হচ্ছে।

চলতি বছরের নভেম্বর পর্যন্ত নড়াইলে দুই হাজার ৬৫টি মামলায় সহযোগিতা করা হয়েছে।
এসব মামলা পরিচালনা করেছেন ৪৮ আইনজীবী। অসহায় মানুষের ক্ষেত্রে বিনা খরচে ঘরে বসেই মিলবে আইনি সেবা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ‘উন্নয়ন আর আইনের শাসনে এগিয়ে চলছে দেশ, লিগ্যাল এইডের সুফল পাচ্ছে সারা বাংলাদেশ।’

জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান জেলা ও দায়রা জজ শেখ আব্দুল আহাদের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য দেন যুগ্ম জেলা ও দায়রা জজ আবুবকর সিদ্দিক, যুগ্ম জেলা ও দায়রা জজ জেলা লিগ্যাল এইড কর্মকর্তা হাদিউজজামান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বাকাহীদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শরফুদ্দীন, অ্যাডভোকেট রমা রানী, নড়াইল প্রেসক্লাবের সভাপতি আলমগীর সিদ্দিকী, সাংবাদিক কার্র্তিক দাস, কাজী হাফিজুর রহমান, তারিকুজ্জামান লিটু, হুমায়ুন কবির রিন্টু, ফরহাদ খান, আজিজুল ইসলাম, জিয়াউর রহমান জামী প্রমুখ।