নেপাল যাবে সিভিল এভিয়েশনের তদন্ত দল

নিজস্ব সংবাদদাতা : কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস বাংলার বিমান দুর্ঘটনা তদন্ত করবে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সিভিল এভিয়েশন।

দুর্ঘটনা তদন্ত করতে তাদের তিন সদস্যের একটি দল নেপাল যাবে। ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট অবতরণ চালু হলেই তদন্ত দল কাঠমান্ডুর উদ্দেশে রওনা করবে।

সোমবার এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করে সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম নাইম হাসান জানান, বিমান দুর্ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত দল গঠন করা হয়েছে। ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের সব ফ্লাইট বন্ধ। ফ্লাইট চালু হবার সঙ্গে সঙ্গে তদন্ত দল যাবে। এব্যাপারে নেপালের সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে বলে তিনি জানান।

এই দুর্ঘটনায় কত জন মারা গেছে সে বিষয়ে নিশ্চিত কোনো তথ্য দেননি নাইম হাসান। তবে জানিয়েছেন, উড়োজাহাজটিতে ৭১ জন আরোহী ছিলেন। এর মধ্যে যাত্রী ছিলেন ৬৭ এবং ক্রু ছিলেন চারজন।

বার্তা সংস্থা রয়টার্স নেপালের সেনাবাহিনীর এক মুখপাত্রকে উদ্ধৃত করে বলছে, সোমবার বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলার উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনায় অন্তত ৫০ জন নিহত হয়েছেন।