নেপালকে উড়িয়ে দিলো বাংলাদেশ

Sports desk:

এসএ গেমসে ক্রিকেট ডিসিপ্লিনের দ্বিতীয় ম্যাচে আরেকটি দুর্দান্ত জয় পেল বাংলাদেশ। নারী ক্রিকেট দল এবার স্বাগতিক নেপালকে হারিয়ে দিয়েছে দশ উইকেটের বড় ব্যবধানে। দুই ম্যাচের দুটিতেই জিতে স্বর্ণ জয়ের পথে আরেক ধাপ এগিয়ে গেলো সালমা খাতুনের দল।

টস জিতে এ ম্যাচেও যথারীতি বল হাতে তুলে নেন সালমা খাতুন। প্রথম ওভারেই উইকেট হারিয়ে নেপালের বিপর্যয়ের শুরু। প্রথম দুজনকে আউট করে জাহানারা বেগম শুরু করলেও নেপালকে মূলত শেষ করে দেন অভিষিক্ত রাবেয়া খান। তার বোলিং তোপেই উড়ে যায় স্বাগতিকরা।

প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামা রাবেয়ার বোলিং ফিগার ৪-২-৮-৪। নিজের ২৪ বলের স্পেলে রান দেননি ২০টি বলেই, মেইডেন নিয়েছেন ২ ওভার। মাত্র ৮ রান খরচায় সাজঘরে পাঠিয়েছেন ৪ জন নেপালি ব্যাটসম্যানকে।

এছাড়া কিপটে বোলিং করেছেন বাকি সবাই। অধিনায়ক সালমা খাতুন ৪ ওভারে ১০ রানে ১ উইকেট, ফাহিমা খাতুন ৪ ওভারে ৮ রানে ১ উইকেট, ও নাহিদা আকতার ২.২ ওভারে ১০ রানে নিয়েছেন ১টি উইকেট। প্রথম দুই উইকেট নেয়া জাহানারা ৩ ওভারে মাত্র ২ রান দেন।

বাংলাদেশি বোলারদের এমন বোলিংয়ের ১৯.২ ওভারে মাত্র ৫০ রানেই গুটিয়ে যায় নেপাল। দলের পক্ষে সর্বোচ্চ ১৩ রান করেন অধিনায়ক রুবিনা ছেত্রি। এছাড়া দুই অঙ্ক ছুঁয়েছেন সনু খাড়কা (১২) ও ইন্দু ভার্মা (১০)।

৫১ রানের লক্ষ্যে খেলতে নেমে মুর্শিদা ও আয়েশার ব্যাটে কোনো উইকেট না হারিয়েই জয়লাভ করে বাংলাদেশ। মুর্শিদা ২৩ ও আয়েশা ২৬ রানে অপরাজিত থাকেন। দশ উইকেটে জেতার পর টাইগ্রেসদের বল বাকি ছিল ৭৪টি!

Courtesy: ডেইলি বাংলাদেশ