নুরুল হক উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের নতুন ভবন ও কম্পিউটার ল্যাব দেওয়া হবে: দীপু মনি

এম এম কামাল, চাঁদপুর থেকে : পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, বাংলাদেশ অাওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, চাঁদপুর-৩ অাসনের সংসদ সদস্য অালহাজ্ব ডাঃ দীপু মনি এমপি বলেছেন, এম এম নুরুল হক উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের সুবিধার জন্য একটি চার তলা বিশিষ্ট নতুন ভবন ও কম্পিউটার ল্যাব নির্মাণ করে দেওয়ার চেষ্টা চলছে। তিনি বলেন, কোন রকম হানাহানি, মারামারির দরকার নেই, ভালবেসেই পৃথিবী জয় করা যায়।

রবিবার দুপুর ১২টায় অাশিকাটি ইউনিয়নের হাপানীয়ায় এম এম নুরুল হক উচ্চ বিদ্যালয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বিদ্যালয়ের প্রতিষ্ঠাতাকে সম্মান জানিয়ে বলেন, যারা নিজের শ্রম, মেধা, পরিশ্রম দিয়ে শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলেছেন তেমনি একজন ভালো মানুষ নুরুল হক সাহেব। সরকার হয়তো প্রতিষ্ঠানটির সাহায্য সহযোগিতা করছে কিন্তু তবুও তাঁর ভূমিকাও কম নয়। তাই অামি তাঁকে অান্তরিক ধন্যবাদ জানাই।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, মাদক, জঙ্গিবাদ, ইভটিজিং থেকে তোমরা মুক্ত থাকবে এবং এগুলোর বিরুদ্ধে তিব্র অান্দোলন গড়ে তুলবে এটা অামার বিশ্বাস। অার সবাই অামরা নিজ নিজ অবস্থান থেকে ভালো কাজটা করতে পারলেই দেশটা সুন্দর হয়ে যাবে। এ সময় তিনি দলীয় নেতাকর্মীর উদ্দেশ্যে বলেন, অামরা দ্বিধা-দ্বন্দ ভুলে একে অন্যের সহযোগিতায় এগিয়ে এসে দেশটাকে সুন্দর রাখতে হবে।
জাতির পিতার অাদর্শ ধারন করে ধর্ম-বর্ণ, গোত্র, সমাজের সবাই মিলে একত্রে কাজ করে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে।

এম এম নুরুল হক উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা পরিষদের সভাপতি অালহাজ্ব মনজুরুল হক শোয়েবের সভাপতিত্বে এবং সহকারী শিক্ষক অাহসান অালীর পরিচালনায় এ সময় অারো বক্তব্য রাখেন, এম এম নুরুল হক উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা এবং বাংলাদেশ ব্যাংকের অবসর প্রাপ্ত গভর্নর এম এম নুরুল হক, জেলা অাওয়ামীলীগ সহ-সভাপতি শহীদুল্লাহ মাস্টার, সদর উপজেলা অাওয়ামীলীগ সভাপতি নূরুল ইসলাম নাজিম দেওয়ান, সাধারণ সম্পাদক অালী এরশ্বাদ মিয়াজী, যুগ্ম সম্পাদক অাব্দুল অাজিজ খান, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতার পুত্রবধু লেখিকা জেসমিন মুন্নী, পৌর মহিলা অাওয়ামী লীগের নেত্রী অায়শা অাক্তার শ্যামলী, অাশিকাটি মহিলা অাওয়ামীলীগ সভাপতি শাহিনা বেগম হেনা, এম এম নুরুল হক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাখাওয়াত হোসেন পাটওয়ারী, সহকারী প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাস, সিনিয়র শিক্ষক মোঃ অাব্দুল মান্নান, মোঃ ফয়জুল হক, অাবু ইউনূছ ভূইয়া, হাছিনা অাক্তার, সহকারী শিক্ষিক বিশ্বজিৎ দাস, পারভীন অাক্তার, মোহাম্মদ মোশারফ মিয়া, জ্যোতিষ চন্দ্র, চিত্ত রঞ্জন দাস, উত্তম কুমার, মোঃ জাকির হোসেন, মোঃ জসীম উদ্দিন সরকার, সাইদুজ্জামান পাটওয়ারী, অানিসুর রহমান, মোহাম্মদ শরিফ হাওলাদার, নুশরাত শারমিন, দেলোয়ার হোসেন প্রমুখ।

পরে বিদ্যালয়ের শিক্ষার্থীরা ডঃ দীপু মনিকে নিয়ে তাদের রচিত গান গেয়ে শুনায়। এর পর বিদ্যালয়ের সভাপতির বিশেষ তহবিল থেকে বিদ্যালয়ে গত বছরের পরীক্ষায় ভালো ফলাফলকারীদের বিশেষ বৃত্তি প্রদান করা হয়।

পরে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের অতিথিরা পুরষ্কার বিতরণ করেন। এ সময় বিদ্যালয়ের শিক্ষার্থী, ইউনিয়নের বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক ব্যক্তিবর্গ ও সুধীজনেরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Inline
Inline