নিষিদ্ধই থাকলেন সুয়ারেজ

স্প্যানিশ কোপা ডেল রের ম্যাচে এস্পানিওলের বিপক্ষে অখেলোয়াড় সুলভ আচরণের জন্য দুই ম্যাচ নষিদ্ধ হয়েছিলেন লুইস সুয়ারেজ। এটা অবশ্য পুরনো খবর। নতুন খবর হল বার্সেলোনা তার এই নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপীল করেছিলে। কিন্তু সেটা আমলে নেয়নি স্প্যানিশ ফুটবল ফেডারেশন। ফলে দুই ম্যাচ নিষিদ্ধই থাকছেন বার্সেলোনার উরুগুইয়ান স্ট্রাইকার।

নিষেধাজ্ঞা বহাল থাকায় বুধবার স্প্যানিশ কোপা ডেল রের দ্বিতীয় লেগের ম্যাচে মাঠে নামতে পারবেন না তিনি।

ক্যাম্প ন্যুতে কোপা দেল’রের শেষ ষোলোর প্রথম লেগে এস্পানিওলকে ৪-১ গোলে উড়িয়ে দেয় বার্সেলোনা। দুই নগর প্রতিদ্বন্দ্বীর মধ্যকার ম্যাচটির দ্বিতীয়ার্ধ ছিল বেশ উত্তেজনাপূর্ণ। ৭২তম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় এস্পানিওলের মিডফিল্ডার হের্নান পেরেসকে। এর তিন মিনিট পর সুয়ারেজকে উদ্দেশ্য করে বাজে মন্তব্য করায় সরাসরি লাল কার্ড দেখেন দলটির সেনেগালের মিডফিল্ডার পাপে দিয়োপ। এই ম্যাচে দু’দলের মোট দশজন খেলোয়াড় হলুদ কার্ড দেখেন।

ম্যাচ শেষে টানেলে দুই দলের খেলোয়াড়দের ঝগড়া করতে উস্কে দেন সুয়ারেজ। রেফারিরা ম্যাচ শেষে এমনটাই রিপোর্ট করেছেন উরুগুইয়ান এই তারকার বিরুদ্ধে। টানেলে অপেক্ষা করতে থাকা সুয়ারেজ এস্পানিওলের খেলোয়াড়দের উদ্দেশ্যে বলেন, ‘আমি তোমাদের জন্য অপেক্ষা করছি। তোমরা এখানে আস। তোমরা কোনো কাজেরই না। তোমরা অনেক সময় নষ্ট করেছে।’