নিজস্ব অর্থায়নে ইবি’র আইআইইআর ভবন নির্মাণ কাজের উদ্বোধন

সাব্বির আহমেদ, ইবি থেকে : নিজস্ব অর্থায়নে ইন্সটিটিউট অব ইসলামিক এডুকেশন এন্ড রিসার্চ (আইআইইআর)-এর নিজস্ব ভবন নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

গতকাল শনিবার (২৫ মে) দুপুর আড়াইটার সময় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী (রাশিদ আসকারী) লেকের পাশে নির্মিতব্য ৫ তলা ভবনটির নির্মাণ কাজের উদ্বোধন করেন।

উদ্বোধনকালে তিনি বলেন, আমি ভীষণ আনন্দিত যে নিজস্ব অর্থায়নে আইআইইআর ভবনটি নির্মিত হতে যাচ্ছে। এটি আমাদের আত্মবিশ্বাস ও আত্মনির্ভরতার প্রতীক।

তিনি আরও বলেন, পাঁচ শত সাইত্রিশ কোটি টাকার মেগাপ্রকল্পের আওতায় ৯টি দশতলা ভবনের নির্মাণ কাজ এবং ১৯টি ভবনের উর্দ্ধমুখী সম্প্রসারণের কাজ অতি শীঘ্রই শুরু হতে যাচ্ছে। ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এ যাবৎকালের সবচেয়ে বড় এ আয়োজন সফল করার জন্য ভাইস চ্যান্সেলর সকলের সহযোগিতা কামনা করেন। এর ফলে এই বিশ্ববিদ্যালয় অবকাঠামোগত এবং সেই সঙ্গে পঠন-পাঠন ও গবেষণাক্ষেত্রে অসামান্য উচ্চতায় উন্নীত হবে।

প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান বলেন, আইআইইআর-এর মাধ্যমে দক্ষ জনশক্তি তৈরি হচ্ছে। তিনি বলেন, আইআইইআর-এর নিজস্ব ভবন নির্মাণ কাজ সম্পন্ন হলে তা হবে ইসলামী বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিকীকরণের ক্ষেত্রে একটি বড় ধরণের অগ্রগতি।

ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা বলেন, আইআইইআর ভবনটি নিজস্ব অর্থায়নে নির্মিত হবে। ভবনটির নির্মাণ কাজ নির্দিষ্ট সময়ে যেন সমাপ্ত হতে পারে সেজন্য তিনি সকলের দোয়া কামনা করেন।

আইআইইআর-এর পরিচালক প্রফেসর ড. মোহাঃ মেহের আলীর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মোঃ আলীমুজ্জামান (টুটুল)।

রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস.এম. আব্দুল লতিফ, বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও সাবেক প্রক্টর প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমান, বর্তমান প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. আনিচুর রহমান প্রমুখ এসময় সেখানে উপস্থিত ছিলেন।