নিকুঞ্জে বিপুল নিষিদ্ধ পণ্যসহ একজন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর খিলক্ষেত থানার নিকুঞ্জ এলাকা থেকে বিপুল অবৈধ ও আমদানি নিষিদ্ধ পণ্যসহ এক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাব। তার নাম মো. দেলোয়ার হোসেন (৩৯)।

আজ বৃহস্পতিবার দুপুরে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে বিপুল পরিমাণ আমদানি নিষিদ্ধ নি¤œমানের ভেজাল ওষুধ ও ওষুধের লেবেল, বিভিন্ন অফিসের ভুয়া সিল এবং শাড়ি-কাপড় জব্দ করা হয়। এসব মালামালের দাম প্রায় এক কোটি ১০ লাখ টাকা বলে জানায় র‌্যাব।

আজ সন্ধ্যায় র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে র‌্যাব-১ এর একটি দল সহকারী পুলিশ সুপার মো. নজমুল হক ও সহকারী পুলিশ সুপার মো. কামরুজ্জামানের নেতৃত্বে নিকুঞ্জ এলাকায় ওই অভিযান চালায়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আমদানি নিষিদ্ধ বিভিন্ন নি¤œমানের ভেজাল ওষুধ ও শাড়ি-কাপড় অবৈধভাবে স্থল ও আকাশপথে আমদানি করা হয়েছে। ভেজাল ওষুধের অনুমানিক বাজারমূল্য এক কোটি টাকা এবং শাড়ি-কাপড়ের দাম ১০ লাখ টাকা।

জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত দেলোয়ার হোসেনের স্বীকারুক্তির উদ্ধৃতি দিয়ে র‌্যাব জানায়, তিনি দীর্ঘদিন ধরে অবৈধভাবে আমদানি নিষিদ্ধ বিভিন্ন ভেজাল ওষুধ সংরক্ষণ এবং বিভিন্ন সরকারি-বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে বিক্রি করেছেন। এ ছাড়া সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে ভারত থেকে চোরাই পথে শাড়ি এনে কেনাবেচা করে আসছেন।

নওগাঁ জেলার মহাদেবপুর থানার রাইগা গ্রামের মো. আবুল কাশেমের ছেলে দেলোয়ার হোসেনের তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।