নিউজিল্যান্ডে হামলার পর নিখোঁজ নারায়ণগঞ্জের ওমর ফারুক

নারায়ণগঞ্জ সংবাদদাতা : নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে বন্দুকধারীর হামলার ঘটনার পর থেকে নিখোঁজ রয়েছেন নারায়ণগঞ্জ বন্দর উপজেলার ওমর ফারুক (৩৫)।

ওমর ফারুকের নিখোঁজ হওয়ার ঘটনায় উদ্বেগ-উৎকণ্ঠায় দিন কাটাচ্ছেন পরিবারের সদস্যরা। ওমর ফারুক বেঁচে আছেন নাকি বন্দুকধারীর হামলায় নিহত হয়েছেন তা এখনো জানা যায়নি।

এ হামলার পর নিউজিল্যান্ডে ওমর ফারুকের পরিচিত এবং তার সঙ্গে অবস্থানরত কারও সঙ্গে যোগাযোগ করতে পারেননি স্বজনরা। ফলে ওমর ফারুকের পরিবারের লোকজন টেলিভিশনের সামনে বসে খবর দেখে সময় পার করছেন, অপেক্ষায় আছেন ছেলের সন্ধানের। স্বজনদের আশা, বেঁচে আছেন ওমর ফারুক।

নিখোঁজ ওমর ফারুকের পরিবারের সদস্যরা জানান, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে হামলার পর থেকে ওমর ফারুকের খোঁজ পাচ্ছি না আমরা। তার সঙ্গে এখন পর্যন্ত যোগাযোগ করতে পারিনি। ফারুক বেঁচে আছে নাকি মারা গেছে তাও আমরা জানি না। আমরা তার সন্ধান চাই। বাংলাদেশ সরকারের কাছে আমাদের আবেদন, যেন দ্রুত ওমর ফারুকের সন্ধান করে দেয়।

ওমর ফারুকের স্ত্রী সানজিদা জামান নিহা বলেন, আমার স্বামীর সঙ্গে সর্বশেষ গত বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১২টা ৫১ মিনিট আর নিউজিল্যান্ডের সময় শুক্রবার সকাল ৮টার দিকে কথা হয়। কিন্তু এরপর থেকে তার কোনো খোঁজখবর পাচ্ছি না আমরা। তার ব্যবহৃত মোবাইল বন্ধ পাচ্ছি। আমার স্বামী কোথায়? ওমর ফারুক কী বেঁচে নেই? আমি তার সন্ধান চাই।

সানজিদা জামান নিহা আরও বলেন, বন্দরের রাজবাড়ি এলাকার মৃত আ. রহমানের ছেলে ওমর ফারুকের সঙ্গে ২০১৭ সালের ২৯ ডিসেম্বর আমার বিয়ে হয়। বিয়ের কিছুদিন পর নিউজিল্যান্ডে চলে যায় ফারুক। গত ১৬ নভেম্বর ছুটিতে দেশে এসেছিল। পরবর্তীতে ১৮ জানুয়ারি আবার নিউজিল্যান্ডে চলে যায়। নিউজিল্যান্ডের একটি কনস্ট্রাকশন কোম্পানিতে কাজ করে ফারুক। বর্তমানে আমি তিন মাসের অন্তঃসত্ত্বা।

নিখোঁজ ওমর ফারুকের ভগ্নিপতি সারোয়ার হোসেন বলেন, এ হামলার কথা আমার শাশুড়িকে এখনো জানানো হয়নি। বাড়ির লোকজন উৎকণ্ঠার মধ্যে রয়েছেন। নিউজিল্যান্ডের কনসালট্যান্ট শফিকুর রহমানের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ করে যাচ্ছি ওমর ফারুকের খবর জানার জন্য। কিন্তু তিনি আমাদের কোনো তথ্য দিতে পারেননি। এ হামলার ঘটনার পর থেকে ফারুকের মোবাইল নম্বর বন্ধ রয়েছে। ফলে তার সঙ্গে যোগাযোগ করতে পারিনি।

সারোয়ার হোসেন আরও বলেন, শুক্রবার সকাল থেকে শনিবার বিকেল ৩টা পর্যন্ত নিউজিল্যান্ডে অবস্থানরত ওমর ফারুকের রুমমেটের কাছে বার বার ফোন দিয়েও কোনো তথ্য জানতে পারিনি। ফারুকের রুমমেট জানিয়েছেন, এখন পর্যন্ত তার কোনো খোঁজ মেলেনি। আমরা তার সঙ্গে যোগাযোগ করে যাচ্ছি। কেউ পারলে ওমর ফারুকের সন্ধান দেন আমাদের।

নিউজিল্যান্ডের স্থানীয় সংবাদ মাধ্যমের তথ্য অনুযায়ী, ক্রাইস্টচার্চে মসজিদে বন্দুকধারীর হামলার ঘটনায় যারা নিহত হয়েছেন তাদের অনেকের পরিচয় এখনো শনাক্ত হয়নি।