নায়িকাও জয়া, গায়িকাও জয়া

বিনোদন প্রতিবেদক : বাংলাদেশ ও কলতার সিনেমায় জয়া আহসান নিজেকে নিয়ে গেছেন এক অন্য মাত্রায়। ২০১৬ সালে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত সিনেমা ‘বিসর্জন’ এর নায়িকা ছিলেন তিনি। বর্তমানে একের পর এক কলকাতার সিনেমায় অভিনয় করে চলেছেন জয়া। সেই ধারাবাহিকতায় আবারও নতুন একটি ছবির সঙ্গে যুক্ত হলেন তিনি।

২০১৭ সালে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিল অতনু ঘোষ পরিচালিত ‘ময়ূরাক্ষী’ ছবিটি। সেই নির্মাতা অতনু ঘোষ এবার জয়াকে নিয়ে বানাবেন ‘বিনি সুতোই’। মজার ব্যাপার হলো জয়া এবার শুধু নায়িকা নয়, গায়িকাও।

শুধু অভিনয়ই নয়, ছবির জন্য গানও গাইবেন জয়া! নিশ্চিত করলেন জয়া নিজেই।

এতে জয়ার বিপরীতে প্রথমবারের মতো অভিনয় করবেন ‘শব্দ’, ‘নির্বাক’, ‘ফড়িং’, ‘ওপেনটি বায়স্কোপ’, ‘সাহেব বিবি গোলাম’, ‘মাছের ঝোল’-এর মতো অনেক ছবির অভিনেতা ঋত্বিক চক্রবর্তী।

জয়া বলেন, ‘পরিচালক অতনু ঘোষের পূর্বের কাজ, নতুন ছবির গল্প ও চরিত্রের প্রতি ভীষণ আকর্ষণ থেকেই এ ছবিতে কাজ করার সিদ্ধান্ত নিয়েছি। এতে আমি অভিনয় করবো শ্রাবণী বড়ুয়া চরিত্রে, আর ঋত্বিককে দেখা যাবে কাজল সরকারের ভূমিকায়।’

অভিনয়ের পাশাপাশি প্লেব্যাকে আসা প্রসঙ্গে জয়া বলেন, ‘এবারই প্রথম গাইবো। তবে ‘ডুব সাঁতার’-এ গুন গুন করে ‘তোমার খোলা হাওয়ায়’ গানটি একটু গেয়েছিলাম। ওটাকে ঠিক গাওয়া বলা যাবে না। এবার ঠিকঠাক গাইবার পরিকল্পনা করছি। দেখা যাক কেমন হয়?’

ছবির গল্প নিয়ে জয়া জানান, এক রিয়েলিটি শোতে কাকতালীয়ভাবে দেখা হয় দুজনের। অডিশন শেষ হওয়ার পর একটা জায়গা পেরিয়ে বাসে উঠতে গিয়ে শ্রাবণী (জয়া) পড়ে যায়। তার এই অবস্থা দেখে ছুটে আসেন কাজল (ঋত্বিক)। এভাবে দুজনের মধ্যে একটি যোগসূত্র তৈরি হয়। বাইরে থেকে তারা একে অপরকে যেভাবে দেখছে, সেটা কী রাতারাতি পাল্টে যাবে? সে উত্তরই পুরো ছবিজুড়ে দর্শক খুঁজবেন। আসছে ১ ফেব্রুয়ারি থেকে কলকাতা এবং টাকিতে এ ছবির শুটিং শুরু হবে ছবিটির।