নানাবাড়ির জামরুল গাছে কিশোরী মেধাবী ছাত্রীর ঝুলন্ত লাশ

রহিম রেজা, ঝালকাঠি থেকে : ঝালকাঠির রাজাপুরের চারাখালী গ্রামের নানাবাড়ির জামরুল গাছ থেকে রাখি মনি(১২)নামে এক কিশোরী মেধাবী মাদ্রাসা ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। রোববার সকালে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঝালকাঠি সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়। রাখি পশ্চিম চারাখালী আজিজিয়া আলিম মাদ্রাসার ষষ্ঠ শ্রেণির ফার্স্ট গার্ল(রোল ১)উপজেলার বদনীকাঠি গ্রামের আব্দুল খালেকের মেয়ে। নিহত রাখি পশ্চিম চারাখালী গ্রামের নানা নুরুল হক হাওলাদারের বাড়িতে থেকেই পড়ালেখা করত। তার বাবা-মা ঢাকায় বসবাস করেন।
রাখির খালা কলেজ ছাত্রী তামান্না আক্তার জানায়, রাতে ভাত খেয়ে পড়া শেষ করে রাখি আমার কাছে ঘুমিয়ে ছিল। কিন্তু সকালে ঘরে তাকে পাইনি পরে রাখিকে গাছের সাথে ঝুলন্ত অবস্থায় দেখি। রাখি লাইটের জন্য একটি পুরানো মোবাইল ফোন (সিমকার্ড বিহীন) ব্যবহার করত। তাঁর মরদেহের পাশে সেই মোবাইল ফোনটি পাওয়া যায়।’ রাখি আত্মহত্যা করেছে, না তাকে হত্যা করা হয়েছে সে বিষয়ে কিছু জানাতে পারেননি তামান্না। খবর পেয়ে রোববার সকালে বাড়ির সামনের একটি জামরুল (লকট) গাছে রাখির নিজের ওড়না গলায় লাগানো ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ।
স্থানীয়রা জানায়, রাখি অত্যন্ত নম্রভদ্র শান্ত প্রকৃতির মেয়ে। তার পক্ষে এই গাছে উঠে আত্মহত্যা করা সম্ভব নয়। তাকে কেহ হত্যা করে মরদেহ ঝুলিয়ে রাখতে পারে।
রাজাপুর থানা ওসি শামসুল আরেফিন জানান, খরব পেয়ে তাকে উদ্ধার করা হয়েছে সুরতহাল প্রতিবেদন তৈরীর পর মরদেহ ময়নাতদন্তের জন্য ঝালকাঠি মর্গে প্রেরণ করা হয়। ময়নাতদন্তে প্রতিবেদন পেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে। এ ঘটনায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

Inline
Inline