নাটোরে প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে কর্মশালা

নাটোর, ২২ জুন, ২০১৮ : জেলায় প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে ‘যোগাযোগ কৌশল বাস্তবায়ন ও মনিটরিং’ শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার সকালে জেলা নির্বাচন অফিসের সম্মেলন কক্ষে কর্মশালার আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উপ পরিচালক শেখ মোঃ রায়হান উদ্দীন।
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, ইতোমধ্যে সারাদেশে সবার জন্যে শিক্ষা নিশ্চিত করা হয়েছে। দেশের প্রত্যন্ত সকল স্থানে শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের মধ্য দিয়ে সমান সুযোগ সৃষ্টি করেছে বর্তমান সরকার। পাঠ্য বইকে আকর্ষনীয় করে বছরের প্রথম দিনে সকল শিক্ষার্থীর হাতে বই তুলে দেয়াসহ আধুনিক ভবন নির্মাণ, মাল্টিমিডিয়া ক্লাস চালু, শিক্ষা সহায়তা কর্মসূচী বাস্তবায়নের মাধ্যমে সার্বজনীন শিক্ষা নিশ্চিত করা হয়েছে। সব শিশুরাই এখন স্কুলে যায়।
সার্বজনীন শিক্ষার অভূতপূর্ব এই উন্নয়নের ধারাকে ধরে রাখতে শিক্ষক ও শিক্ষার্থীর পাশাপাশি স্কুল ব্যবস্থাপনা কমিটিকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। এক্ষেত্রে যোগাযোগ যে কোন সমস্যা সমাধানের পাশাপাশি উন্নয়নের এই গতিকে বেগবান করতে পারে বলে বক্তারা অভিমত প্রকাশ করেন।
জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এ কে এম আমিরুল ইসলাম কর্মশালার উদ্বোধনী সেশনে সভা প্রধানের দায়িত্ব পালন করেন। জেলা প্রাথমিক শিক্ষা অফিস আয়োজিত কর্মশালায় জেলার সাতটি উপজেলার উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস ও রিসোর্স সেন্টারের কর্মকর্তা, স্কুলের প্রধান শিক্ষক এবং স্কুল ব্যবস্থাপনা কমিটির সভাপতিবৃন্দ অংশগ্রহন করেন।