নাটোরে চার দিনব্যাপী নাট্য উৎসব শুরু

নাটোর, ৯ মে, ২০১৮ : ‘দাও ফিরিয়ে আলো পথ, দূর হোক সংশয়’ এ স্লোগান নিয়ে আজ বুধবার নাটোরে শুরু হতে যাচ্ছে চার দিনব্যাপী নাট্য উৎসব। সাকাম সাংস্কৃতিক প্রতিষ্ঠানের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন উপলক্ষে এ নাট্য উৎসবের আয়োজন করা হয়েছে।
সন্ধ্যায় সাকামের আমিনুল হক গেদু মিলনায়তনে প্রদীপ প্রজ্জলন করে চার দিনের নাট্য উৎসবের উদ্বোধন করবেন নাটোর-১ আসনের সংসদ সদস্য এডভোকেট আবুল কালাম আজাদ এবং নাট্য ব্যক্তিত্ব প্রফেসর মলয় ভৌমিক। উদ্বোধন শেষে মঞ্চায়ন হবে রাজশাহী থিয়েটারের নাটক কাটুস-কুটুস।
এরআগে বিকেল ৪টায় নাটোর প্রেসক্লাবের সামনে থেকে একটি শোভাযাত্রা বের করা হবে শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সাকাম কার্যালয়ে গিয়ে শেষ হবে।
দ্বিতীয় দিন বৃহস্পতিবার সিরাজগঞ্জের নাট্যাধার সংগঠনের নাটক ছাগতত্ত্ব, তৃতীয় দিন মুন্সিগঞ্জ জেলার থিয়েটার সার্কেল পরিবেশন করবে নকশি কাঁথার মাঠ এবং চতুর্থ ও শেষ দিনে স্বাগতিক সাকাম সাংস্কৃতিক প্রতিষ্ঠানের নাটক গোলাপের জন্য যুদ্ধ।
নাট্য উৎসব উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক সুবীধ কুমার মৈত্র অলক বলেন, চার দিনের নাট্য উৎসবের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এ নাট্য উৎসবকে কেন্দ্র করে নাটোরের সাংস্কৃতিক অঙ্গনে উৎসবের আমেজ বিরাজ করছে।
উদ্বোধনী অনুষ্ঠান ও শোভাযাত্রায় অংশগ্রহণসহ প্রত্যেক দিনের নাটক উপভোগ করার জন্যে আহ্বান জানিয়েছেন সাকাম সাংস্কৃতিক প্রতিষ্ঠানের সভাপতি অধ্যাপক মুজিবুল হক নবী।

Inline
Inline