নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ-এ রিসার্চ মেথড বিষয়ে প্রশিক্ষণ

নর্দান ইউনিভার্সিটির ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসিউরেন্স সেল (IQAC) বিশ্ববিদ্যালয়ের গবেষণার মান উন্নয়নের জন্য বিশ্বব্যাংক এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন এর সহায়তায় ‘রিসার্চ মেথড : কোশ্চেনিয়ার ডেভেলপমেন্ট এন্ড স্যাম্পলিং টেকনিক্স’ বিষয়ে প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে গত ২৭ জুন, ২০১৮।
নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ট্রাস্ট এর চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ এ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ-এর উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন।
এ সেমিনারে কি-নোট স্পিকার ছিলেন মালয়েশিয়া পার্লিস ইউনিভার্সিটি’র সহযোগী অধ্যাপক ড. মো: আমিনুল ইসলাম। কি-নোট স্পিকার তার প্রেজেন্টেশনে গবেষণা পরিচালনার জন্য কিভাবে একটি প্রশ্নপত্র ডেভেলপ করা হয়ে থাকে এবং গবেষণার শুরুর দিকের সবচেয়ে গুরুত্বপূর্ণ যে উপাদান পপুলেশন থেকে কিভাবে স্যাম্পলিং করা হয় তার উপর বিশদ বক্তব্য উপস্থাপন করেন। তিনি আশাবাদ ব্যক্ত করেন উপস্থাপিত টেকনিক অনুসরণ করলে গবেষকদের জন্য গবেষণা কার্যক্রম সহজ হবে।
নর্দান ইউনিভার্সিটি-আইকিএএসি সেল এর পরিচালক প্রফেসর ড. এম. শামসুল হক এর সভাপতিত্বে এ সেমিনারে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নর্দান ইউনিভার্সিটি’র প্রো ভিসি প্রফেসর ড. আনোয়ারুল করীম, ট্রেজারার মোঃ আনোয়ার হোসেন, রেজিস্ট্রার লে. কর্নেল (অব.) একতেদার আহমেদ সিদ্দীক, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষকবৃন্দ ও প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ। প্রেসবিজ্ঞপ্তি