নর্দান ইউনিভার্সিটি ও ডিকেটিই’র মধ্যে সমঝোতা চুক্তি

নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ও ডিকেটিই সোসাইটিজ টেক্সটাইল এন্ড ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট, ইন্ডিয়া এর মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।  এই চুক্তির আলোকে নর্দান ও ডিকেটিই বিভিন্ন স্নাতক -স্নাতকোত্তর প্রোগ্রাম, শিক্ষক ও ছাত্রদের মানোন্নয়নে প্রশিক্ষণ, শিক্ষার্থী বিনিময়সহ শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে পারস্পারিক সহযোগিতার ভিত্তিতে কাজ করবে।

রবিবার (১১ নভেম্বর) নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশে অনুষ্ঠিত এ সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ এর পক্ষে বিশ্ব-বিদ্যালয় ট্রাস্ট এর চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ, উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন, উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল করিম, পরিচালক, আইটি সা’দ আল জাবির আব্দুল্লাহ, রেজিস্ট্রার লে.কর্নেল (অব.) একতেদার আহমেদ সিদ্দিকী, বাণিজ্য অনুষদের ডিন প্রফেসর ড. মোশাররফ এম. হোসাইন, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন ও টেক্সটাইল বিভাগের প্রধান প্রফেসর. ড. ইঞ্জি. মোঃ হুমায়ূন কবীর, ইইই বিভাগের প্রধান প্রফেসর ড. মোঃ একরাম আলী শেখ, সিএসই বিভাগের প্রধান মোঃ রায়হান উল মাসুদ ও ডিকেটিই সোসাইটিজ টেক্সটাইল এন্ড ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট এর পক্ষে প্রতিষ্ঠানটির পরিচালক প্রফেসর ড. ভি. কে. কাদোল, টেক্সটাইল বিভাগের প্রধান ও ডেপুটি ডিরেক্টর প্রফেসর ড. ইউ. জে. পাতিল, টার্গেট এন্ড প্লেসমেন্ট অফিসার এস. বি. আকিওয়াতসহ উভয় প্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ডিকেটিই সোসাইটিজ টেক্সটাইল এন্ড ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট ভারতের মহারাস্ট্র প্রদেশের কল্লাপুর জেলায় অবস্থিত একটি অটোনোমাস শিক্ষা প্রতিষ্ঠান। (বিজ্ঞপ্তি)