নর্দান ইউনিভার্সিটিতে ব্রেইন ইঞ্জিনিয়ারিং বিষয়ে সেমিনার

ইমতিয়াজ আহমেদ মিতুল, স্টাফ রিপোর্টার ঢাকা : গত ৩০ মে নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ-এ ‘ব্রেইন ইঞ্জিনিয়ারিং-অপরচ্যুনিটিজ এন্ড ফেসিবিলিটিজ’ বিষয়ে একটি সেমিনার অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলে নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ট্রাস্ট এর চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ। এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন। বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে আয়োজিত এ সেমিনারে কী-নোট স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন ম্যাসিভ স্টার স্টুডিও লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ইঞ্জিনিয়ার এস এম মাহবুব আলম।
কি নোট স্পিকার তাঁর প্রবন্ধে ব্রেইন ইঞ্জিনিয়ারিং এর নানা দিক নিয়ে বিস্তারিত আলোচনা করেন। তিনি বলেন এই ধারণাটি সম্পূর্ণ নতুন। এই ধারণা কাজে লাগিয়ে নতুন নতুন কনসেপ্ট পাওয়া যেতে পারে যা কাজে লাগিয়ে আমাদের জনজীবনে নতুন নতুন সুযোগ সৃষ্টি করা যেতে পারে।
এ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ এর উপ-উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল করীম, সায়েন্স এন্ড ইঞ্জিনিংয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ একরাম আলী শেখ, বাণিজ্য অনুষদের সহকারী ডিন প্রফেসর ড. খন্দকার শাফায়েত হোসেন, সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মোঃ রায়হানুল মাসুদ, শিক্ষক ম-লী ও শিক্ষার্থীরা।

Inline
Inline