নর্দান ইউনিভার্সিটিতে টেকনোলজি ইনোভেশন এন্ড প্যাটেনটিং বিষয়ে সেমিনার

১৭ জানুয়ারি নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ-এ ‘টেকনোলজি ইনোভেশন এন্ড প্যাটেনটিং ফর ইনক্লুসিভ গ্রোথ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। নর্দান ইউনিভার্সিটি’র উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন। বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল করিম। এ সেমিনারে কী নোট স্পিকার হিসাবে উপস্থিত ছিলেন কাশ্মীর বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. জি. মহিউদ্দিন ভাট।

কী নোট স্পিকার তাঁর প্রেজেন্টেশনে নতুন প্রযুক্তির উদ্ভাবন এবং উদ্ভাবিত প্রযুক্তির প্যাটেন্ট অর্জনের বিভিন্ন দিক তুলে ধরেন। তিনি বলেন, প্রযুক্তির উদ্ভাবন অনেক সময়েই ডিগ্রী নির্ভর না হয়ে অভিজ্ঞতা নির্ভর হয়ে থাকে। কিন্তু সচেতনতার অভাবে উদ্ভাবিত নতুন প্রযুক্তির প্যাটেন্ট নিয়ে যায় অন্য ব্যক্তি বা গোষ্ঠী।
প্রধান অতিথির বক্তব্যে ড. আনোয়ার হোসেন ড. মহিউদ্দিন ভাটকে সাধুবাদ জানান। প্রযুক্তির প্যাটেন্ট বা অধিকার প্রতিষ্ঠায় সচেতনতা বাড়াতে সবার প্রতি তিনি আহ্বান জানান।
সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ ইকরাম আলী সেখ এর সভাপতিত্বে এ সেমিনারে, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক মন্ডলী, প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন: বিজ্ঞপ্তি