নর্দান ইউনিভার্সিটিতে এন্টারপ্রেনারশিপ ভিউ এক্সচেঞ্জ প্রোগ্রাম অনুষ্ঠিত

নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ এর টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের আয়োজনে এন্টারপ্রেনারশিপ ভিউ এক্সচেঞ্জ প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

গতকাল (রবিবার) বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল স্টাডি সেন্টারে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি (বিডা)র এক্সিকিউটিভ চেয়ারম্যান জনাব কাজী এম আমিনুল ইসলাম এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। গেস্ট অব অনার ছিলেন এনইউবি ট্রাস্ট এর চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ।

প্রধান অতিথির বক্তব্যে জনাব কাজী এম আমিনুল ইসলাম বলেন, অনেক মেধাবীই ভালো রেজাল্ট করেন, কিন্তু উদ্যোক্তা হতে ভয় পান। উদ্যোক্তা হবার পরিবর্তে তিনি ভালো একটা চাকরী বেছে নিতেই পছন্দ করেন।

তিনি আরো বলেন, মেধাবীরা যদি উদ্যোক্তা হন তাহলে শুধু সে বা তাঁর পরিবার সমৃদ্ধ হবে না, সমৃদ্ধ হবে পুরো দেশ।

গেস্ট অব অনার ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ বলেন, তরুণদের মাঝে অনেক উদ্ভাবনী শক্তি আছে। তারুণ্যই পারে বিশ্বকে জয় করতে। তরুণরা যদি সাহস করে অগ্রসর হন তাহলে সাফল্য অবশ্যই আসবে। তিনি তরুণদেরকে উদ্যোগী হতে আহ্বান জানান।

নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ এর উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন এর সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল করিম, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. ইঞ্জি. মোঃ হুমায়ূন কবির এবং বাণিজ্য অনুষদের ডিন প্রফেসর ড. মোশাররফ এম হোসাইন।

অন্যান্যদের মধ্যে রেজিস্ট্রার লে. কর্নেল একতেদার আহমেদ সিদ্দিকী, বিভাগীয় প্রধানগণ, শিক্ষকমন্ডলী, প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।(বিজ্ঞপ্তি)