নকল হিটাচি পণ্য না কেনার আহ্বান বেস্ট ইলেকট্রনিক্সের

নিজস্ব প্রতিবেদক : দেশের বাজারে জাপানি ব্র্যান্ড হিটাচি’র নকল ও নিম্নমানের পণ্যের উপস্থিতি লক্ষ্য করা গেছে বলে দাবি করেছে পণ্যটির পরিবেশক প্রতিষ্ঠান বেস্ট ইলেক্ট্রনিক্স। এজন্য নকল হিটাচি পণ্য না কিনতে ক্রেতাদের প্রতি আহ্বান জানিয়েছে প্রতিষ্ঠানটি।

কিছু দেশীয় প্রতিষ্ঠানের কারসাজির ফলে হিটাচি’র নকল ও নিম্নমানের পণ্যে দেশের বাজার সয়লাভ হয়ে গেছে বলে দাবি করেছে বেস্ট ইলেক্ট্রনিক্স।

এক সংবাদ বিজ্ঞপিতে প্রতিষ্ঠানটির পরিচালক মার্কেটিং তাহমিদ জামান রাশিক বলেন, দেশের বিভিন্ন শো-রুমে যেসব ‘হিটাচি ফ্রিজ, এসি ও ওয়াশিং মেশিন রয়েছে সেগুলোর কোনটিরই অরিজিনাল জাপানি হিটাচি ব্র্যান্ডের কোন অনুমোদন নেই। অনুমোদনহীন কারখানায় গোপনে বিভিন্ন যন্ত্রাংশ সংযোজন করে হিটাচি ব্রান্ডের নাম দিয়ে এসব রেফ্রিজারেটর, এসি ও ওয়াশিং মেশিন বিক্রি করা হচ্ছে। ফলে বিশ্বখ্যাত এই ব্র্যান্ডের নকল ও অনুমোদনহীন এসব পণ্য কিনে প্রতারিত হচ্ছেন ক্রেতারা।

রাশিক আরও বলেন, অনুমোদিত ডিস্ট্রিবিউটর হিসেবে কেবলমাত্র ‘বেস্ট ইলেক্ট্রনিক্স’ অথবা ‘ট্রান্সকম ডিজিটাল’ই পারে ‘হিটাচি’ ব্র্যান্ড ওয়ারেন্টি ও জেনুইন পার্টসের নিশ্চয়তা দিতে। সেজন্য আসল হিটাচি ফ্রিজ, এসি ও ওয়াশিং মেশিনের মান ও সেবার পূর্ণ নিশ্চয়তা পেতে অনুমোদিত ডিস্ট্রিবিউটর ’বেস্ট ইলেক্ট্রনিক্স’ অথবা ‘ট্রান্সকম ডিজিটাল’ এর শো-রুমে যাওয়ার আহ্বান জানান তিনি।