নওগাঁয় ভয়াবহ অগ্নিকাণ্ডে নিঃস্ব চারটি পরিবার

রুহুল আমিন, আত্রাই (নওগাঁ) সংবাদদাতা : নওগাঁর আত্রাইয়ে বসতঘর ও গোয়ালঘরে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিঃস্ব হয়েছে চারটি পরিবার। গতকাল সোমবার দিবাগত গভীর রাতে উপজেলার আহসানগঞ্জ ইউনিয়নের কাঁশবপাড়া গ্রামে এ অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে।

ক্ষতিগ্রস্থ পরিবার ও পুলিশ সূত্রে জানা যায়, সোমবার রাত আনুমানিক পৌনে ১টার দিকে উপজেলার কাঁশবপাড়া গ্রামের ওমর আলীর বসতঘরের বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। নিমিষেই আগুন ছড়িয়ে তার পাশের আনোয়ার হোসেন, আব্দুল মান্নান ও আব্দুর রহমানের বাড়িতে। এলাকাবাসী আগুন দেখতে পেয়ে সঙ্গে সঙ্গে আত্রাই উপজেলা ফায়ার সার্ভিস ষ্টেশনে খবর পৌঁছালে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড় ঘন্টা চেষ্টার পর আগুন নেভায় স্থানীয় এবং ফায়ার সার্ভিসের লোকজন।

কিন্তু ততক্ষনে ৪টি পরিবারের বসতবাড়ি, গরু-ছাগল, হাঁস-মুরগি, ধান, নগদ টাকা, প্রতিটি বাড়ির ঘরের সকল আসবাব সামগ্রীসহ পুরো বাড়ি পুড়ে সর্বশান্ত হয়ে যায় চারটি পরিবার। এতে প্রায় ৭ লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে সূত্রে জানা গেছে।

এ ব্যাপারে আত্রাই ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত ষ্টেশন অফিসার শ্রী নিতায় ঘোষ জানান, এ অগ্নিকাণ্ডে প্রায় ৭ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষতির পরিমাণ আরো বাড়তে পারে বলেও জানান তিনি।

তিনি বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লাগে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে ৪টি পরিবার অগ্নিকাণ্ডে ভষ্মীভূত হওয়ার সংবাদ পেয়ে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এবাদুর রহমান দুঃখ প্রকাশ করেন এবং ক্ষতিগ্রস্থ পরিবারের জন্য সাহায্য প্রদান করবেন বলেও জানান তিনি।