ধীর গতিতে এগুচ্ছে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক : বৃষ্টিতে প্রায় মিনিট বিশেক বন্ধ থাকার পর আবার খেলা শুরু হয়েছে।৪.৪ ওভারে বাংলাদেশের রান যখন এক উইকেটে ১০, তখন বৃষ্টি শুরু হলে খেলা সাময়িক বন্ধ রাখা হয়। তবে দ্রুতই বৃষ্টি থেমে গেলে আবার ব্যাট করতে নামেন তামিম ইকবাল ও সাকিব আল হাসান।

এ প্রতিবেদন লেখার সময় বাংলাদেশের রান ৭ ওভারে এক উইকেটে মাত্র ১৬।

ওয়েস্ট ইন্ডিজর বিপক্ষে প্রথম ওয়ানডেতে এদিন টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন মাশরাফি। কিন্তু শুরুটা জঘন্য হয় বাংলাদেশের। কোনো রান না করেই পেসার জেসন হোল্ডোরের বলে স্লিপে ক্যাচ দিয়ে ফিরেছেন ওপেনার এনামুল হক বিজয়। দলের রান তখন ১। ওভার ১.৩। বোঝাই যাচ্ছে স্বাগতিকদের পেস আক্রমণে শুরুতেই যবুথবু অবস্থা টাইগারদের।

এদিন তামিমের সঙ্গে ওপেনিংয়ে নামেন এনামুল হক বিজয়। গত জানুয়ারিতে ঢাকাতে শ্রীলঙ্কার বিপক্ষে দেশের হয়ে সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন বিজয়।কিন্তু ব্যাটে রান পাননি তেমন। তবে সৌম্য সরকারের বাজে ফর্মের কারণে আবারও সুযোগ পান এ ওপেনার। কিন্তু আবারও ব্যর্থ হলেন বিজয়।

তিন পেসার নিয়েই একাদশ সাজিয়েছে বাংলাদেশ। মানে মাশরাফির সঙ্গে মুস্তাফিজ ও রুবেল হোসেন। একাদশে আছের অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন। আছেন স্পিনার মেহেদী হাসান মিরাজ।

ওদিকে তিন বছর পর ওয়েস্ট ইন্ডিজ একাদশে ফিরেছেন মারকুটে ওপেনার ক্রিস গেইল ও অলরাউন্ডার আন্দ্রে রাসেল।

বাংলাদেশ একাদশ

মাশরাফি মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সাব্বির রহমান, মুশফিকুর রহিম (উইকেট কিপার), সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মেহেদী মিরাজ, রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ-

জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রিস গেইল, এভিন লুইস, শাই হোপ (উইকেট কিপার), শিমরন হেটমেয়ার, রবম্যান পাওয়েল, আন্দ্রে রাসেল, দেবেন্দ্র বিষু, আন্দ্রে রাসেল, অ্যাশলে নার্স, ও আলজারি জোসেফ।