ধানক্ষেতে নবজাতককে রেখে গেলেন তরুণ-তরুণী

ময়মনসিংহ সংবাদদাতা : ধানক্ষেতে বাজারের ব্যাগ থেকে একটি নবজাতক কন্যা শিশু উদ্ধার করা হয়েছে। রোববার রাতে ময়মনসিংহের নান্দাইল উপজেলার চন্ডিপাশা ইউনিয়নের ঘোষপালা এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। তাকে কে বা কারা ফেলে গেছে জানা যায়নি।

পুলিশ ও স্থানীয়রা জানান, রাত ৮টার দিকে স্থানীয় যুবক মিজানুর রহমান, আনিসুর রহমান ও হাবিব রাস্তার ধারে বসে মোবাইলে গান শুনছিলেন। এ সময় দুই যুবক-যুবতী ধানক্ষেত থেকে উঠে সিএনজিচালিত অটোরিকশা দিয়ে দ্রুত চলে যেতে দেখে তারা। এতে ওই যুবকদের সন্দেহ হয়। এর পরপরই ধানক্ষেতে তারা শিশুর কান্না শুনতে পায় এবং ধানক্ষেতের ভেতরে যায়।

খোঁজাখুঁজির একপর্যায়ে তারা একটি বাজারের ব্যাগে নবজাতক শিশুটিকে দেখতে পায়। এ সময় স্থানীয়দের সহযোগিতায় তারা থানায় খবর দেয়। পুলিশ এসে শিশুটিকে উদ্ধার করে নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসার জন্য ভর্তি করেন।

উদ্ধারকারী মিজানুর রহমান জানান, শিশুটির ভাগ্য ভালো যে ওই সময় আমরা এখানে ছিলাম। তা না হলে রাতেই শিশুটিকে শিয়াল কুকুরে খেয়ে ফেলত। রাতেই আমরা জামা কাপড় ও তোয়ালে কিনে দিয়েছি। হাসপাতালের এক আয়া আর নার্স শিশুটির দেখাশুনা করছে।

নান্দাইল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি কামরুল ইসলাম মিঞা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, কে বা কারা ওই নবজাকটিকে ধান ক্ষেতে ফেলে রেখে চলে যায়। পরে তিন যুবক ও স্থানীয় লোকজনের সহযোগিতায় পুলিশ শিশুটিকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

তিনি বলেন, আমরা নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য পাঠিয়েছি। এখন শিশুটি সুস্থ আছে। শিশুটিকে অনেকে দ্ত্তক নিতে চাচ্ছেন। নিয়ম মেনে ভালো ঘর দেখে শিশুটিকে দ্ত্তক দেয়া হবে। তবে নবজাতক শিশুটি ৪/৫ ঘণ্টা আগে জন্ম নিয়েছে বলেও ধারণা করছে পুলিশের এই কর্মকর্তা।

Inline
Inline