দেশে চার স্পোর্টস বাইক আনছে কাওয়াসাকি

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক : দেশের বাজারে চারটি স্পোর্টস বাইক আনছে জাপানের কাওয়াসাকি। এগুলো ডার্ট বাইক। বাংলাদেশে ভালো মানের ডার্ট বাইক খুব একটা মেলে না। বিশেষ করে ভালো ব্র্যান্ডের অফ রোড বাইকের সংকট রয়েছে। সেই সংকট মেটাবে কাওয়াসাকির নতুন এই চার বাইক।

 

বাইক চারটি ২২ ফেব্রুয়ারি থেকে ঢাকায় শুরু হওয়া বাইক ও অটোমোবাইল শোতে প্রদর্শন করা হবে। ওই দিনই আনুষ্ঠানিকভাবে দেশে কাওয়াসাকি বাইকের আত্মপ্রকাশ ঘটবে।

কাওয়াসাকির বাংলাদেশের অফিসিয়াল ফেসবুক পেজে বাংলাদেশে তাদের বাইক বিক্রির বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তাদের ফেসবুকে জানানো হয়েছে, ২২ থেকে ২২ মার্চ বাংলাদেশের বাজারে কাওয়াসাকি তাদের বাইক বিক্রি শুরু করবে। প্রথমেই মিলবে চারটি মডেলের বাইক। এগুলো হলো কাওয়াসাকি কেএলএক্স ১৫০ বিএফ, কাওয়াসাকি কেএলএক্স ১৫০ বিএফ, কাওয়াসাকি জেড১২৫ এবং ডি ট্রেকার।
এর মধ্যে জেড ১২৬ প্রো এবং জেড ১২৫ মিনি পকেট বাইক। এই দুটি ১২৫ সিসির বাইক। কেএলএক্স ১৫০ বিএফ ১৫০ সিসিরি অফরোড বাইক। অন্যদিকে ডি ট্রেকার ১৫০ সিসির ডুয়েল পারপাস বাইক।

কাওয়াসাকি বাংলাদেশ এখন পর্যন্ত বাইক চারটির দাম ঘোষণা করেনি। ২২ মার্চ বাইকগুলোর দাম ঘোষণা করবে। ঢাকা বাইক শো চলবে ২২ থেকে ২৪ মার্চ। ভেন্যু কুড়িলের আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরা।