দেশজুড়ে শুরু হচ্ছে মুক্তিযুদ্ধের ভ্রাম্যমাণ বইমেলা

সাহিত্য ডেস্ক : ৪ মাসব্যাপী ‘মুক্তিযুদ্ধের ভ্রাম্যমাণ বইমেলা’ শুরু হচ্ছে আগামী ৮ ডিসেম্বর বিকেল ৩টায়। শ্রাবণ প্রকাশনী ও বইনিউজ আয়োজিত এ বইমেলা আগারগাঁও মুক্তিযুদ্ধ জাদুঘরের সামনে শুভ উদ্বোধন করা হবে। উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী বীর বিক্রম।

বিশেষ অতিথি থাকবেন মুক্তিযুদ্ধের দলিলপত্রের অন্যতম সম্পাদক লেখক গবেষক আফসান চৌধুরী, সাংবাদিক ও লেখক আবু সাঈদ খান, মুক্তিযুদ্ধ জাদুঘর ট্রাস্টি বোর্ডের সদস্য জিয়াউদ্দিন তারিক আলী, একাত্তর টিভির ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল বাবু, নিউএজের সম্পাদক নুরুল কবির, শহীদ আলতাফ মাহমুদের মেয়ে শাওন মাহমুদ, তরুণ কান্তি দাস (কান্তি), ইউপিএলের ব্যবস্থাপনা পরিচালক মাহরুখ মহিউদ্দিন ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা সাদেক আলী।

অনুষ্ঠানের শুরুতে সংগীত পরিবেশন করবেন শিল্পী মিতা হক পরিচালিত ‘সুরতীর্থ’র শিল্পীরা। বইমেলায় সার্বিক সহযোগিতা করছে মন্ত্রীপরিষদ বিভাগ ও মুক্তিযুদ্ধ জাদুঘর।

মুক্তিযুদ্ধের ভ্রাম্যমাণ বইমেলার মিডিয়া পার্টনার একাত্তর টিভি, সমকাল, নিউএজ, চ্যানেল আই অনলাইন ও জাগরণীয়া। ৪ মাসব্যাপী এ বইমেলার ‘শ্রাবণ বইগাড়ি’ দেশের ৬৪ জেলায় পর্যায়ক্রমে ভ্রমণ করবে।