দেরাদুনে হার দিয়ে বাংলাদেশের প্রস্তুতি

ক্রীড়া ডেস্ক : আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল এখন ভারতের দেরাদুনে। এখানে সিরিজটি শুরু হবে আগামীকাল। তার আগে নতুন পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে গতকাল আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলেছে টাইগাররা। এই ম্যাচে বাংলাদেশ হেরেছে আট উইকেটে।

ম্যাচটিতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেট হায়ে ১৪৫ রান সংগ্রহ করে টাইগাররা। দলের পক্ষে সর্বোচ্চ ৩৮ রান করে অপরাজিত থাকেন মোসাদ্দেক হোসেন সৈকত। দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান করেন মুশফিকুর রহিম। অধিনায়ক সাকিব আল হাসান করেন ১৯ রান। সাব্বির রহমান করেন ১৮ রান।

পরে আফগানিস্তান ব্যাট করতে নেমে ১৭.২ ওভারে দুই উইকেট হারিয়ে জয় তুলে নেয়। আফগানদের এই জয়ের বড় ভূমিকা রেখেছেন মোহাম্মদ নবী ও হযরতউল্লাহ জেজাই। বাংলাদেশের পক্ষে আবু জায়েদ রাহি ও আবু হায়দার রনি ১টি করে উইকেট শিকার করেন। এই ম্যাচে খেলেননি টাইগার ওপেনার তামিম ইকবাল।

এই সফরে আফগানিস্তানের বিপক্ষে মোট তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে যথাক্রমে ৩, ৫ ও ৭ জুন। প্রতিদিন খেলা শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায়।