দুই ওয়েব সিরিজে তিশা

বিনোদন প্রতিবেদক : বাংলা বিনোদন জগতের এক সুপরিচিত নাম নুসরাত ইমরোজ তিশা। নাটক, সিনেমা, বিজ্ঞাপন- সবখানেই যার সমান জনপ্রিয়তা। সেই জনপ্রিয়তা পুঁজি করে সম্প্রতি তিনি ঢুকে পড়েছেন ওয়েব সিরিজের জগেতেও। তাও একটি নয়, দুটি ওয়েব সিরিজ নিয়ে খুব শিগগিরই হাজির হচ্ছেন তিনি। সেগুলোর একটি হচ্ছে ‘রূপকথা’ এবং অন্যটি ‘কুয়াশা’।

‘রূপকথা’র কাজ ইতিমধ্যে শেষ। সম্প্রতি ঢাকার কয়েকটি লোকেশনে এটির শুটিং হয়েছে। এখন চলছে এডিটিং। আগামী ৬ ডিসেম্বর এটি বিডিও শেয়ারিং সাইট বায়োস্কোপ অরিজিনালে মুক্তি পাওয়ার কথা রয়েছে। সৈয়দ জিয়াউদ্দিনের রচনায় এই ওয়েব সিরিজটি পরিচালনা করেছেন গোলাম মুক্তাদির। প্রযোজনা করেছেন শাহরিয়ার শাকিল।

ওয়েব সিরিজ ‘রূপকথা’র গল্পে উঠে আসবে ২৪ বছর বয়সী সামিয়া নামের এক বোকাসোকা মেয়ের গল্প। এই বোকাসোকা মেয়ের চরিত্রে অভিনয় করেছেন তিশা। তার বিপরীতে নায়ক ইয়াশ রোহান। পরীমনির বিপরীতে যাকে গিয়াসউদ্দিন সেলিমের ‘স্বপ্নজাল’ ছবিতে দেখা গিয়েছিল। তিশা-রোহান জুটির প্রথম কাজ এটি। আরও রয়েছেন শম্পা রেজা।

অন্যদিকে ‘কুয়াশা’ ওয়েব সিরিজটিতে তিশাকে দেখা যাবে ‘ঢাকা অ্যাটাক’ ছবির অভিনেতা এবিএম সুমনের বিপরীতে। সুমনের সঙ্গেও এটি তিশার প্রথম কাজ। এখানে তিশার চরিত্রটির নাম রানী। সুমন আছেন মুরাদের ভূমিকায়। অপরাধ জগতের নানা ঘটনার মধ্য দিয়ে এগিয়ে যাবে এই সিরিজটির গল্প। যে ঘটনাগুলোর সঙ্গে জড়িয়ে পড়বেন রানী এবং মুরাদও।

মারুফ রেহমানের লেখা চিত্রনাট্যে ‘কুয়াশা’ পরিচালনার দায়িত্বে রয়েছেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ। ঢাকার বিভিন্ন লোকেশনে এটির শুটিং চলছে। যেখানে আরও রয়েছেন জনপ্রিয় অভিনেতা শহীদুজ্জামান সেলিম। তিনি আছেন ভিলেন ভূমিকায়। তার চরিত্রটির নাম জামসেদ। ইনোভেট সল্যুশনস-এর প্রযোজনার এই সিরিজটি চলতি বছরেই ভিডিও শেয়ারিং সাইট সিনেস্পট অরিজিনালসে দেখা যাবে।

জনপ্রিয় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর সহধর্মিনী তিশার ওয়েব সিরিজে অভিনয় করার কথা ছিল অনেক আগেই। অনন্য মামুন পরিচালিত ‘ইন্দুবালা’ নামে তের পর্বের একটি ওয়েব সিরিজে নাম ভূমিকায় অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন তিনি। রাজিও হয়েছিলেন। অজানা এক কারণে হঠাৎ এই প্রজেক্ট থেকে সরে দাড়ান তিশা। তার পরিবর্তে ‘ইন্দুবালা’ চরিত্রে অভিনয় করেন চিত্রনায়িকা সাদিকা পারভীন পপি।