দীপু অাপা প্রতিশ্রুতি বাস্তবায়ন করেছেন বলেই এতো জনপ্রিয়: হুমায়ন কবির

এম এম কামাল, চাঁদপুর থেকে : চাঁদপুর সদর উপজেলা যুবলীগ অাহ্বায়ক, মাটি ও মানুষের নেতা হুমায়ন কবির সুমন বলেছেন, ‘চাঁদপুরে নয় সারা বাংলাদেশে দীপু অাপা তাঁর দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন করে চলেছেন বলেই অাজ তিনি এতো জনপ্রিয় সবার কাছে। চাঁদপুর-৩ এ তিনি এতো জনপ্রিয় যে তার ধারে কাছেও জনপ্রিয়তায় কেউ নেই।’

রবিবার বিকাল ৪টায় ডাসাদী সরকারি প্রাথমিক উচ্চ বিদ্যালয় মাঠে চাঁদপুর সদর উপজেলাধীন ৩নং কল্যাণপুর ইউনিয়ন অাওয়ামী যুবলীগের ৩ ও ৯নং ওয়ার্ডের ত্রি-বার্ষিক সম্মেলনে-২০১৮ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি অারো বলেন, ‘চাঁদপুর হাইমচর অাসনে দীপু অাপা জয়ী হওয়ার পর থেকেই শিক্ষা প্রতিষ্ঠান, রাস্তাঘাট, মাদ্রাসা, মন্দির সহ গরীব দুঃখির উন্নয়নে এ যাবৎ পর্যন্ত কাজ করে গেছেন। তাঁর এই কাজে প্রশন্ন হয়ে জননেত্রী শেখ হাসিনা কিছুদিন অাগেই মেডিকেল কলেজ উপহার দিয়ে গেলেন। এখন অামাদের ভাই বোনেরা ডাক্তার হওয়ার স্বপ্ন হলে চাঁদপুরেই সেই শিক্ষা নিতে পারবেন। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে চাঁদপুর-৩ এ কিছু দিনের মধ্যেই দীপু অাপা অাবার মনোনয়ন পেয়ে চাঁদপুরবাসীর উন্নয়নের অসমাপ্ত কাজ গুলো সমাপ্ত করতে সুযোগ পাবেন বলে অামরা বিশ্বাস করছি।

ত্রি-বার্ষিক সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর সদর উপজেলা যুবলীগ সিনিয়র যুগ্ম অাহ্বায়ক শিমুল হাসান সামনু। তিনি বলেন, ‘দীপু অাপা বাংলাদেশ অাওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অর্থাৎ তিনি পুরো বাংলাদেশের নেত্রী। তিনি একজন নারী অার তাই তাঁর মমতাও বেশি। সেই মমতা দিয়ে তিনি দিন রাত চাঁদপুরবাসীর ভাগ্য পরিবর্তনে কাজ করে যাচ্ছেন। এতো জনপ্রিয় একজন মমতাময়ী নেত্রীকে অামরা এই অাসন থেকে পুনরায় নৌকা মার্কায় ভোট দিয়ে নির্বাচনে জয়যুক্ত করতে কাজ করবো। অার সেই কাজে যুবলীগের প্রতিজন কর্মীও হবে দীপু অাপার নৌকার ভ্যান গার্ড।’

এ সময় দীপু অাপা ও নৌকার সমর্থনে ৩নং কল্যাণপুর ইউনিয়ন যুবলীগ অাহ্বায়ক গাজী মোঃ সাহাবুদ্দিনের সভাপতিত্বে এবং ইউনিয়ন যুবলীগ যুগ্ম আহ্বায়ক এস এম সুমন হাওলাদারের পরিচালনায় অারো বক্তব্য রাখেন, চাঁদপুর সদর উপজেলা যুবলীগ সদস্য মোঃ ফরিদ অাহমেদ খাঁন, জাহাঙ্গীর কবির কিশোর, অাবুল হাসনাত নয়ন গাজী, অ্যাডঃ মনির হোসেন ঢালী, সদর উপজেলা যুবলীগের সদস্য ও সাবেক ইউনিয়ন যুবলীগের সভাপতি মহসীন পালোয়ান, শাহজাহান পাঠান, জেলা ছাত্রলীগ সাবেক সহ-সভাপতি রাসেল অাখন্দ, ৩নং কল্যাণপুর ইউনিয়ন যুবলীগ যুগ্ম আহ্বায়ক মজিবুর রহমান ডালিম, জসীম বেপারী, ইউনিয়ন যুবলীগ সদস্য মাহবুবুর রহমান খলিল।

এসময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক মোঃ মনির হোসন গাজী, ১৪নং সভাপতি মেম্বার মোঃ হোসেন শেখ, সাবেক জেলা যুবলীগের যুব ও ক্রীড়া সম্পাদক ডাঃ মোঃ মুকবুল হোসেন, মোঃ ঈমাম ফরাজি, মোঃ আবুল কাশেম মিজি, মোঃ জামাল গাজী, মোঃ আলম খান, ইউছুফ তালুকদার প্রমুখ।

অালোচনা সভা শেষে ইউনিয়নের ৩ ও ৯নং ওয়ার্ড যুবলীগের পূর্বের কমিটি বিলুপ্ত করে ইউনিয়নের নব নির্বাচিত ৩নং ওয়ার্ড যুবলীগ সভাপতি ওয়াসীম সরকার সাধারন সম্পাদক, মোহাম্মদ জুলাস পাটওয়ারী ৯নং ওয়ার্ড যুবলীগ সভাপতি, মিঠু সরকার সাধারণ সম্পাদক হিসেবে সুমন মিজিকে ঘোষণা করা হয়।

পরে নবনির্বাচিত নেতৃবৃন্দ দীপু মনির পক্ষে নৌকার স্লোগান নিয়ে একটি মিছিল করে। মিছিলে ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের যুবলীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দরা অংশ নেয়।