দিয়া-করিমের পরিবারকে ক্ষতিপূরণ দেবে জাবালে নূর

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর কুর্মিটোলায় বাসের চাপায় নিহত শহীদ রমিজউদ্দিন কলেজের দুই শিক্ষার্থীর পরিবারকে আদালতের নির্দেশনা অনুযায়ী ৫ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেবে জাবালে নূর পরিবহন কর্তৃপক্ষ।

রবিবার দুপুরে বিচারপতি জে বি এম হাসান এ বিচারপতি খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্টে দ্বৈত বেঞ্চে বিআরটিএ লিখিতভাবে বিষয়টি আদালতকে জানিয়েছে। পরে আদালত ৭ অক্টোবর পরবর্তী শুনানির জন্য দিন ধার্য করেন।

এর আগে দিয়া খানম মিম ও আবদুল করিম রাজীবের পরিবারকে ২০ লাখ টাকা করে পারিবারিক সঞ্চয়পত্র অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এছাড়া নিহত দুই শিক্ষার্থীর পরিবারকে পাঁচ লাখ করে ১০ লাখ টাকার চেক দেন নৌ পরিবহন মন্ত্রী ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি শাজাহান খান।

গত ৩০ জুলাই বাস চাপায় নিহত দুই শিক্ষার্থীর পরিবারকে সাতদিনের মধ্যে ৫ লাখ টাকা কোরে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেন হাইকোর্ট। সেই ক্ষতিপূরণ দেয়ার কথা আজ লিখিতভাবে হাইকোর্টকে জানানো হয়।

গত ২৯ জুলাই জাবালে নুর বাসের চাপায় নিহত হয় শহীদ রমিজউদ্দিন কলেজের দুই শিক্ষার্থী। এই ঘটনায় ইতোমধ্যে গ্রেপ্তার করা হয়েছে বাসটির মালিক ও অভিযুক্ত চালককে।