দিনাজপুরে ৫ কোটি টাকার মাদক ধ্বংস করল বিজিবি

Crime desk:

দিনাজপুরের ফুলবাড়ীতে বিভিন্ন সময় জব্দকৃত প্রায় ৫ কোটি টাকা মূল্যের মাদকদ্রব্য ধ্বংস করেছে ২৯ বিজিবি ব্যাটালিয়ন। সোমবার (২ডিসেম্বর) সকাল ১০টায় ফুলবাড়ী ২৯ ব্যাটালিয়নের সদর দপ্তরে আনুষ্ঠানিকভাবে প্রায় ঘণ্টাব্যাপী এসব মাদকদ্রব্য ধ্বংস করা হয়। যার আনুমানিক মূল্য ৪ কোটি ৯২ লাখ ৯ হাজার টাকা।

মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানে লেঃ কর্ণেল মো. শরীফ উল্লাহ আবেদ এর সার্বিক ব্যবস্থাপনায় প্রধান অতিথি ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত স্থায়ী কমিটির সভাপতি এ্যাড. মোস্তাফিজুর রহমান (ফিজার)।

এসময় মোস্তাফিজুর রহমান বলেন, মাদক একটি সমাজ, একটি দেশ, একটি পরিবারকে ধ্বংসের দিকে নিয়ে যাবার মূল হাতিয়ার। মাদক ব্যবসার সাথে যারা জড়িত তাদেরকে ধরে কঠোর শাস্তি দিতে হবে।

তিনি বলেন, মাদক পাচারকারী ও মাদক বিক্রেতাকে সহায়তাকারীদের চিহ্নিত করে আইনের মুখোমুখি করতে হবে এজন্য সকল শ্রেণী পেশার মানুষকে এক যোগে কাজ করতে হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন উপ-মহাপরিচালক দিনাজপুর সেক্টরের কমান্ডার কর্ণেল মো. সোহরাব হোসেন ভূঁইয়া, দিনাজপুর ৪২ বিজিব’র অধিনায়ক কর্ণেল গাজি নাহিদুজ্জামান, জেলা প্রশাসক মো. মাহামুদুল আলম, পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন প্রমুখ।

ফুলবাড়ী ২৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মো. শরীফ উল্লাহ্ আবেদ বলেন, গত ১ জানুয়ায়ী ২০১৮ হতে থেকে ৩১ অক্টোবর ২০১৯ পর্যন্ত ২৯ বিজিবি’র সদস্যদের বিভিন্ন অভিযানে জব্দকৃত ৪০ হাজার ৩০৭ বোতল ফেন্সিডিল, ফেন্সিডিল লুজ ১৭লিটার, দেশী মদ ৪২লিটার, ১৯০ বোতল বিদেশী মদ, নেশা জাতীয় ইনজেকশন ১০হাজার ১৩১টি, যৌন উত্তেজক ট্যাবলেট ১লক্ষ ৫৮ হাজার ৯৮০ পিস, যৌন উত্তেজক সিরাপ ২৯ হাজার ৩০৯ বোতল, গাঁজা ২১.৩৫ কেজি,ভাং ১৯ কেজি, ৯২৫ পিস ইয়াবা ট্যাবলেট, মদ বানানো বড়ি ৫.৫০০ কেজি যার আনুমানিক মূল্য ৪ কোটি ৫৪ লক্ষ টাকা। অন্যদিকে দিনাজপুর ৪২ বিজিবি’র গত ২২ আগস্ট ২০১৮ থেকে ২০ নভেম্বর ২০১৯ পর্যন্ত  ৩৮ লক্ষ ৯ হাজার টাকার মাদকসহ সর্বমোট ৪ কোটি ৪২ লক্ষ ৯ হাজার টাকা মূল্যের আটককৃত  মাদক ধ্বংস করা হলো।

Courtesy : somoy tv