দামুড়হুদায় জাতীয় ভিটামিন ”এ” প্লাস খাওয়ানোর অবহিতকরণ সভা

হাবিবুর রহমান, চুয়াডাঙ্গা প্রতিনিধি : দামুড়হুদায় জাতীয় ভিটামিন ”এ” প্লাস (২য় রাউন্ড) খাওয়ানোর অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় উপজেলা স্বাস্থ্য কম্পপ্লেক্স সভা কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

আগামী ১৯ জানুয়ারী ২য় রাউন্ড ভিটামিন ”এ” প্লাস খাওয়ানোর অবহিতকরণ ও পরিকল্পনা বিষয়ে সভায় প্রধান অতিথি ছিলেন, দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার রফিকুল হাসান।

উপস্থিত ছিলেন, দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল আলম ঝন্টু, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা এ কে এম আসাদুজ্জামান, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সাকি ছালাম, নতিপোতা ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান আজিজ, কার্পাসডাঙ্গা ইউপি চেয়ারম্যান খলিলুর রহমান ভুট্টু, কুড়ালগাছি ইউপি চেয়ারম্যান শাহ এনামুল করিম ইনু, ইসলামিক ফাউন্ডেশনের সুপার ভাইজারসহ স্থাস্থ্য বিভাগের কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতেই উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা আবু হেনা মোহাম্মদ জামাল শুভ ভিটামিন ”এ” প্লাস খাওয়ানোর উপকারিতা তুলে ধরেন। এসময় তিনি জানান, উপজেলার ১৬৮টি অস্থায়ী কেন্দ্রে ও ১টি অতিরিক্ত কেন্দ্রে ৬-১১ মাস বয়সী ও ১২-৫৯ মাস বয়সী শিশুদেরকে ২য় রাউন্ড ভিটামিন ”এ” প্লাস খাওয়ানো হবে।

প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার রফিকুল হাসান উপজেলার কোন শিশু যাতে ভিটামিন ”এ” প্লাস খাওয়া থেকে বাদ না পড়ে সেজন্য মসজিদ থেকে মাইকিং করা ইউপি চেয়ারম্যান দের ব্যাপক প্রচার করাসহ শিশুদের উদ্বদ্ধ করার লক্ষে বিভিন্ন দিক নির্দেশনা দেন।