দামুড়হুদায় কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

হাবিবুর রহমান, চুয়াডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গার দামুড়হুদায় প্রায় সাড়ে ৪ হাজার প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণের উদ্বোধন করা হয়েছে।

শনিবার সকাল সাড়ে ১১টার দিকে দামুড়হুদা উপজেলা পরিষদ চত্বরে চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজি আলী আজগার টগর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকদের হাতে সার, বীজ, সিডার (বীজবপন) মেশিন, পাওয়ারপ্রিলার ও কম্বাইন্ড হারভিষ্টার তুলে দেন।

এসময় তিনি বলেন, কৃষি বান্ধব বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কৃষকের ভাগ্য পরিবর্তনে নানামুখী পদক্ষেপ গ্রহন করেছেন। তারই ঐকান্তিক প্রচেষ্টায় দেশ খাদ্যে স্বয়ংসম্পন্নতা অর্জন করতে সক্ষম হয়েছে। আমরা কৃষকের বিনামূল্যে সার ও বীজ দেয়ার পাশাপাশি বিভিন্ন ধরনের সহায়তা করে যাচ্ছি।

দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার মো. রফিকুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল আলম ঝন্টু।

এসময় আরো উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন, আজিজুল হক, মোহাম্মদ আলী শাহ মিন্টু, শাহ মো. এনামুল করীম ইনু প্রমূখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, দামুড়হুদা উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ শামিউর রহমান। একই দিনে উপজেলা কৃষি বিভাগের উদ্যোগে এলাকার ৫ জন কৃষককে ভর্তূকীমুল্যে সিডার মেশিন, দুইটি পাওয়ারট্রিলার ও দুইটি কম্বাইন্ড হারভিষ্টার দেয়া হয়।

Inline
Inline