দামুড়হুদায় আট বিঘা পান বরজে আগুন, ২০ লক্ষাধিক টাকা ক্ষতি

হাবিবুর রহমান, চুয়াডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার কেশবপুর গ্রামে পাঁচ জন চাষির আট বিঘা পান বরজ আগুনে পুড়ে গেছে। এতে প্রায় ২০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে পান চাষিরা জানিয়েছেন।

ভুক্তভোগী চাষিরা হচ্ছে- বিষ্ণুপুর গ্রামের রব জেলের ছেলে সিদ্দক, স্বার্থকের ছেলে মুশারেফ হোসেন, মুকুলের ছেলে বাক্কা, রবগুলের ছেলে সাজ্জেত ও বুড়োর ছেলে তুফা।

বুধবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। পরে চুয়াডাঙ্গা ফায়ার সার্ভিস একটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, পান বরজে কেউ না থাকায় দুপুর ২টার দিকে হঠাৎ মাঠের লোকজন মোশারফ হোসেনের পান বরজে আগুন লাগা দেখে স্থানীয়রা ও মাঠে থাকা লোকজন ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করে। এরমধ্যে আগুন ৫ জনের ৮টি বরজে ছড়িয়ে যায়। স্থানীরা আগুন নেভাতে ব্যর্থ হয়ে চুয়াডাঙ্গা ফায়ার সার্ভিসে খবর দিলে ফায়ার সার্ভিসের একটি ইউনিট দ্রুত ঘটনা স্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ততক্ষণে সকল পান বরজ পুড়ে শেষ হয়ে যায়।

কিভাবে আগুন লেগেছে তা কেউ বলতে পারছেনা। এই আগুনে প্রায় ২০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে ভুক্তভোগী পান চাষিরা জানিয়েছেন। পান বরজ পুড়ে যাওয়ায় দিশেহারা হয়ে পড়েছে ক্ষতিগ্রস্থ চাষিরা।