ত্বকের ক্যানভাসে, রেহনুমার তুলিতে

“ত্বকের ক্যানভাস; নানা ব্র্যান্ড আর নানা উপকরণ, লক্ষ্য একটাই- ভালো লাগার মতো মেকআপ।ক্যানভাসে ময়লা থাকলে যেমন ছবি আঁকাই বৃথা, তেমনি মেকআপের শুরুতেও ত্বকের ঘাম ও ময়লা পরিষ্কার করে নেওয়া উচিত।মেকআপ অনেকটা ক্যানভাসে রং করার মতোই।” এমনটাই বলছিলেন মেকওভার আর্টিস্ট রেহনুমা সামিহা।

মডেল – আফনান এবং অর্পিতা
মডেল – অর্পিতা

বাহ্যিক মেকওভারে যে অন্তর্নিহিত সৌন্দর্য্য স্বরূপে উদ্ভাসিত করা যায়, তার যথার্থ প্রমাণ পাওয়া যায় রেহনুমার রংতুলিতে আকা ক্যানভাসে।

বাজারে সয়লাব হওয়া মেয়াদোত্তীর্ণের ভীড়ে সম্পূর্ণ ইউএসএ থেকে ইম্পোর্টেড এবং রুচি সম্পন্ন কসমেটিক্সের ছোয়ায় আপনাকে সাজাতে অপেক্ষারত আছে মেকওভার বাই রেহনুমা

তবে মেকআপ করতে গিয়ে চেহারা পালটে ফেলায় ঘোর আপত্তি আছে রেহনুমার!

“প্রত্যেকটা মানুষই আমার কাছে সুন্দর, আমি সেটাকে চেঞ্জ করি না।বরং তাদের ন্যাচারাল সৌন্দর্য্যকে এনহ্যান্স করি।কেউ না চাইলে আমি কখনোই কারো স্কিন টোন চেঞ্জ করি না।”

নারীর সৌন্দর্যে বাড়তি মাত্রা যোগ করতে সাজগোজের প্রচলন বহু আগে থেকে। বর্তমানে বিয়ে, জন্মদিন বা পার্টিতে সবার সুদৃষ্টি আকর্ষণে নারীর পোশাকের সঙ্গে মানানসই সাজের বিকল্প ভাবা যায় না।

মেকআপ করে তো সুন্দর লাগেই, তবে এটি না করেও কিন্তু সুন্দর থাকা যায়। কিছু বিষয় মেনে চললে মেকআপ না করেও অতুলনীয় হয়ে উঠতে পারেন আপনি।আর এমনই কিছু উপায় জানিয়েছেন রেহনুমা,

“ভালোভাবে ঘুমান। ঘুম হলো মেকআপ ছাড়া সুন্দর ও ফ্রেশ থাকার মূলমন্ত্র। ত্বক ভালো রাখতে প্রতিদিন অন্তত ছয় থেকে আট ঘণ্টা ভালোভাবে ঘুমানো জরুরি। ঘুম ত্বককে পুনর্গঠন করতে সাহায্য করে এবং ফ্রেশ রাখে। তাই মেকআপ ছাড়া সুন্দর থাকতে ভালোভাবে ঘুমান।

মডেল – আফনান
সিনথিয়া

এছাড়াও পুষ্টিকর খাবার খান।ত্বক ভালো রাখার জন্য এবং মেকআপ ছাড়াই নিজেকে সুন্দর রাখার জন্য প্রচুর পরিমাণ পুষ্টিকর খাবার খান। খাদ্যতালিকায় রাখুন ফল ও সবজি।”

মেকআপ শিল্প নিয়ে পথচলায় প্রতিকূলতার কথা বলতে গিয়ে স্বস্তির আভাস পাওয়া যায় কন্ঠে।

“প্রথমে অনেক বাধা-বিপত্তি আর অসম্মতি থাকলেও আমার হাজব্যান্ড আর আম্মার সমর্থন ছিল সবসময়েই।যখন সবাই দেখলো আমি ভাল কাজ করছি, আর কাস্টোমারদের রিভিউ ভাল, তখন সবাই-ই মোটামুটি সাপোর্ট করতে শুরু করলো।”

বিদেশ থেকে আসা কসমেটিক ম্যাটেরিয়াল ব্যবহারের জন্য মেকওভার আর্টের খরচ সম্পর্কে মোটেও ঘাবড়ে যাবেন না।রিজোনেবল প্রাইসেই মেকআপ সংক্রান্ত সব ধরনের সার্ভিস পাওয়া যায় বলে জানালেন এই মেকওভার আর্টিস্ট।