তৌকীর ব্যবসায়ী, মোশাররফ দালাল

বিনোদন ডেস্ক : জনপ্রিয় অভিনেতা ও চলচ্চিত্র নির্মাতা তৌকীর আহমেদের পরিচালনায় একাধিক ছবিতে অভিনয় করেছেন আরেক জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। তৌকীরের পরিচালনায় ২০০৬ সালে মুক্তিপ্রাপ্ত ‘রূপকথার গল্প’, ২০০৭ সালের ‘দারুচিনি দ্বীপ’, ২০১৬ সালের ‘অজ্ঞাতনামা’ এবং ২০১৭ সালের ‘হালদা’ ছবিগুলোতে দেখা গেছে মোশাররফ করিমকে।

তবে এবার দুজনই একসঙ্গে হাজির হয়েছেন অভিনেতা হিসেবে। কথাসাহিত্যিক শাহাদুজ্জামানের ‘মৌলিক’ ও ‘সাইপ্রাস’ নামের দুটি গল্প অবলম্বনে নির্মিত ‘কমলা রকেট’নামের ছবিটিতে অভিনয় করেছেন তৌকীর আহমেদ ও মোশাররফ করিম। যেখানে তৌকীরকে দেখা যাবে একজন কারখানা মালিকের চরিত্রে। অন্যদিকে মোশররফ করিম রয়েছেন দালালের ভূমিকায়।

‘কমলা রকেট’ পরিচালনা করেছেন নূর ইমরান মিঠু। শাহাদুজ্জামানের সঙ্গে যৌথভাবে তিনি ছবির চিত্রনাট্যও লিখেছেন। প্রযোজনা করেছে ইমপ্রেস টেলিফিল্ম। এরই মধ্যে ইউটিউবে এটির ট্রেলার মুক্তি দেয়া হয়েছে। শনিবার থেকে শুরু হয়েছে আনুষ্ঠানিক প্রচারণার কাজও। পরিচালক ইমরান মিঠু জানালেন, আসছে রোজার ঈদে ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।

এতে অভিনয় প্রসঙ্গে তৌকীর বললেন, ‘আমি এবং মোশাররফ একাধিক ছবিতে একসঙ্গে কাজ করেছি। সবগুলোতেই আমি ছিলাম পরিচালক। তবে এবার আমরা দুজনই অভিনেতা। ছবিতে আমাকে একজন ধনী ব্যক্তি হিসেবে দেখানো হয়েছে। যার নৈতিক ও আত্মিক স্থলন ঘটে। তবে এটাকে খলচরিত্র বলা ঠিক হবে না। এমন নৈতিক স্থলন সমাজের অনেক বিত্তবানদেরই রয়েছে।’
তৌকীর আহমেদ ও মোশাররফ করিম ছাড়াও ‘কমলা রকেট’ ছবির বিভিন্ন চরিত্রে আরো রয়েছেন জয়রাজ, সামিয়া সাঈদ, সেওতি, ডমিনিক গোমেজ, বাপ্পা শান্তনু, সুজাত শিমুল, শহীদুল্লাহ সবুজ ও আবু রায়হান প্রমুখ।

ছবির কাহিনিতে দেখা যাবে, কমলা রকেট নামের একটি স্টিমার ছেড়ে যাচ্ছে ঢাকা থেকে। সেই স্টিমারে রয়েছে নানা পেশার নানা যাত্রী। তাদেরই একজন ব্যবসায়ী আতিক(তৌকীর আহমেদ)। বিমা কোম্পানি থেকে টাকা পাওয়ার আশায় যিনি নিজের কারখানায় নিজেই অগ্নিকাণ্ড দিয়েছেন। কিন্তু ঘটনাক্রমে সেটা জানাজানি হয়ে গেছে।

পুলিশের চোখ ফাঁকি দিয়ে তাই ঢাকা থেকে মোংলায় চলে যাচ্ছেন আতিক। সেখানে এক বন্ধুর বাসায় আত্মগোপন করে থাকবেন। এই স্টিমারে করেই একজন নারী কর্মীর মরদেহ বয়ে নিয়ে যাচ্ছেন তার স্বামী। আতিক জানতে পারেন, এই নারী কর্মীটি তার কালখানায়ই কর্মরত ছিলেন। ঘটনা মোড় নেয় অন্য দিকে। এরপর কী হয়? জানা যাবে ঈদে রূপালী পর্দার সামনে বসলেই।

Inline
Inline