তেলেগু ছবিতে যিশু, আছেন বিদ্যাও

বিনোদন ডেস্ক : বলিউডের পর এবার তেলেগু ছবিতে এন্ট্রি নিতে চলেছেন কলকাতার হার্টথ্রব যিশু সেনগুপ্ত। দাদাসাহেব ফালকে পুরস্কারপ্রাপ্ত পরিচালক এল ভি প্রসাদের চরিত্রে অভিনয় করবেন তিনি। ছবির নাম ‘এনটিআর’। এটি মূলত কিংবদন্তী তেলেগু অভিনেতা তথা ডাকসাইটে রাজনীতিবিদ নান্দামুরি তারকা রামা রাও-য়ের বায়োপিক। সম্প্রতি মুম্বাই মিররকে দেয়া এক সাক্ষাৎকারে এমন খবর জানিয়েছেন যিশু।

‘এনটিআর’ পরিচালনা করবেন দক্ষিণের চলচ্চিত্র নির্মাতা কৃষ। এই পরিচালকের সঙ্গে যিশুর এটি দ্বিতীয় কাজ। এর আগে কৃষের পরিচালনায় ‘মণিকর্ণিকা: দ্য কুইন অব ঝাঁর্সি’ ছবিতে বলিউড কুইন কঙ্গনা রানাউতের বিপরীতে অভিনয় করেছেন যিশু। এবার সেই পরিচালকের হাত ধরেই প্রবেশ করতে চলেছেন তেলেগু ফিল্ম ইন্ডাস্ট্রিতে।

এ ব্যাপারে মুম্বাই মিররকে দেয়া সাক্ষাৎকারে যিশু বলেন, ‘ঠিকই শুনেছেন, পরিচালক এল ভি প্রসাদের চরিত্রে অভিনয় করছি। এর জন্য নিজেকে তৈরিও করছি। ছবির পরিচালক কৃষ এ ব্যাপারে আমাকে সাহায্য করছেন। কিংবদন্তী পরিচালক সম্পর্কে অনেক তথ্যই তিনি আমাকে দিয়েছেন। এই প্রথম দক্ষিণের কোনও ছবিতে অভিনয় করব। আসলে কোনোদিন ভাবতে পারিনি এমন একটি চরিত্রে অভিনয়ের সুযোগ পাব। একই সঙ্গে আমি এক্সাইটেড এবং নার্ভাসও।’

যিশু যে পরিচালকের চরিত্রে অভিনয় করতে চলেছেন, সেই এল ভি প্রসাদই ১৯৪৯ সালে ‘মানা দেশম’ ছবিতে এনটিআর-কে কাজের সুযোগ করে দিয়েছিলেন। সেই বিখ্যাত পরিচালকের চরিত্রে অভিনয়ের জন্য ইতিমধ্যেই তেলেগু ভাষা শেখা শুরু করে দিয়েছেন যিশু। ৬ জুলাই থেকে হায়দ্রাবাদে এই ছবির শুটিং শুরু হওয়ার কথা রয়েছে।

ছবির নাম ভূমিকায় অর্থাৎ এনটিআর-এর চরিত্রে থাকবেন দক্ষিণের অভিনেতা নান্দামুরি বালকুষ্ণ। এনটিআর-এর স্ত্রী বাসবতারাকমের চরিত্রটি করছেন বলিউডের ‘ডার্টি পিকচার’ খ্যাত অভিনেত্রী বিদ্যা বালান। এনটিআর মাত্র ২০ বছর বয়সে বাসবতারাকমকে বিয়ে করেছিলেন। ছবিতে রয়েছেন রানা দাগ্গুবাতিও। তাকে দেখা যাবে অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুর চরিত্রে।