তালা উপজেলায় ঈদুল আযহার জন্য চাউল বরাদ্দ ৩১৭ মেট্রিক টন

এসএম বাচ্চু, তালা (সাতক্ষীরা) সংবাদদাতা : পবিত্র ঈদুল আযহা উপলক্ষে তালা উপজেলা হতদরিদ্রদের সহায়তার লক্ষ্যে (ভিজিএফ) কর্মসূচির আওতায় ৩১৭ মেট্রিক টন চাউল বরাদ্দ দিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ অধিদপ্তর।

আগামী ২২ আগস্ট পবিত্র ঈদুল আযহার পূর্বেই পরিবারগুলোর মধ্যে ভিজিএফ চাল বিতরণ করা হবে। যাতে তারা ঈদ উৎসব উদযাপন করতে পারে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মাহফুজুর রহমান জানান, দরিদ্র জনগোষ্ঠীর জন্য ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় থেকে ৩১৭.৩০০ মেট্রিক টন চাউল বরাদ্দ দিয়েছে। কর্মসূচির আওতায় ১নং ধানদিয়া ইউনিয়নে ১ হাজার ১শ ৪টি কার্ডধারীদের জন্য ২২.০৮০ মেট্রিক টন, ২নং নগরঘাটা ইউনিয়নে ৯শ ৬৬টি কার্ডধারীদের জন্য ১৯.৩২০ মেট্রিক টন, ৩নং সরুলিয়া ইউনিয়নে ১ হাজার ৯শ ৫৬টি কার্ডধারীদের জন্য ৩৯.১২০ মেট্রিক টন, ৪নং কুমিরা ইউনিয়নে ১ হাজার ২শ ৬৯টি কার্ডধারীদের জন্য ২৫.৩৮০ মেট্রিক টন, ৫নং তেঁতুলিয়া ইউনিয়নে ১ হাজার ৩শ ২৩টি কার্ডধারীদের জন্য ২৬.৪৬০ মেট্রিক টন, ৬নং তালা সদর ইউনিয়নে ১ হাজার ৭শ ৫৪টি কার্ডধারীদের জন্য ৩৫.০৮০ মেট্রিক টন, ৭নং ইসলামকাটি ইউনিয়নে ১ হাজার ৫২টি কার্ডধারীদের জন্য ২১.০৪০ মেট্রিক টন, ৮নং মাগুরা ইউনিয়নে ১ হাজার ৮৭টি কার্ডধারীদের জন্য ২১.৭৪০ মেট্রিক টন, ৯নং খলিষখালী ইউনিয়নে ১ হাজার ৩শ ৬৪টি কার্ডধারীদের জন্য ২৭.২৮০ মেট্রিক টন, ১০নং খেশরা ইউনিয়নে ১ হাজার ৩শ ৩৯টি কার্ডধারীদের জন্য ২৬.৭৮০ মেট্রিক টন, ১১নং জালালপুর ইউনিয়নে ১ হাজার ১শ ৪৭টি কার্ডধারীদের জন্য ২২.৯৪০ মেট্রিক টন, ১২নং খলিল নগর ইউনিয়নে ১ হাজার ৫শ ৪টি কার্ডধারীদের জন্য ৩০.০৮০ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে।

১২ ইউনিয়নে হতদরিদ্র মোট ১৫৮৬৫ সুবিধাভোগী প্রত্যেক দরিদ্র ও দু:স্থ পরিবার ২০ কেজি করে এই চাউল পাবে।