তালায় রাতের আধারে রাস্তার গাছ উধাও, জ্বিনের আছর পড়েছে মনে হয়

এসএম বাচ্চু, তালা (সাতক্ষীরা) সংবাদদাতা : তালা উপজেলা সদরে বিভিন্ন সরকারি রাস্তার পাশ থেকে রাতের আধারে উধাও হয়ে যাচ্ছে হাজার হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রজাতির গাছ। প্রশাসনের নাকের ডগায় দীর্ঘদিন যাবত সরকারি রাস্তার গাছ উজাড় হতে বসলেও অজ্ঞাত কারনে দূর্বৃত্তদের বিরুদ্ধে নেয়া হচ্ছে না কোন আইনগত ব্যবস্থা এমন অভিযোগ এলাকাবাসীর।
এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে সরজমিনে দেখা যায়, উপজেলা সদরের বাংলাদেশ বেকারী হতে বারুইহাটি-আটারই অভিমুখী প্রায় ৩ কিলোমিটার পাকা রাস্তার পাশে থাকা মেহগনি, রেইনট্রি, সিরিশ, তাল গাছসহ বিভিন্ন প্রজাতির গাছে পরিপূর্ণ থাকতে দেখা গেলেও সম্প্রতি বড় ধরনের কোন গাছ আর খুঁজে পাওয়া যাচ্ছে না। প্রতিদিন ভোরবেলা যারা প্রাতরাশে বের হন ওই রাস্তায়। চলার পথে রাতে কেটে নেয়া বড় বড় গাছের গোড়ার অংশ সকলের চোখে ভেসে উঠলে অনেকে রহস্য করে মন্তব্য করেন, এই রাস্তায় জ্বিনের আছর পড়ার কারণে দিনের বেলা দেখে যাওয়া গাছ পরদিন সকালে আর দেখা যাচ্ছে না। পাওয়া যাচ্ছে কেবল গাছের গোঁড়া। এলাকার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ নাম প্রকাশ না করার শর্তে বলেন, প্রভাবশালীদের আশ্রয়-প্রশ্রয়ে থাকা চিহ্নিত দূর্বৃত্তরা দীর্ঘদিন যাবত রাস্তার পাশে থাকা হাজার হাজার টাকা মূল্যের গাছ রাতের আধারে কেটে নিয়ে গেলেও তাদের বিরুদ্ধে কেউ মুখ খুলতে সাহস পান না। ফলে ১ বছর আগেও যেখানে রাস্তার ধারে বড় বড় গাছে পরিপূর্ণ ছিল সেগুলি সব রাতের আধারে কেটে বিক্রি করা হয়েছে।
সোমবার ভোরে নতুন কয়েকটি গাছ কাটার দৃশ্য চোখে পড়লে বিষয়টি উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারের নজরে আনলে তিনি বলেন, এভাবে কখন গোপনে গাছ কেটে উজাড় করা হয়েছে এর আগে তিনি জানতে পারেন নি। বিষয়টি তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য পুলিশকে জানানো হবে।