তালায় অসহায়দের মাঝে ‘ভিজিডি’ প্রকল্পের চাউল বিতরণ

এসএম বাচ্চু, তালা (সাতক্ষীরা) সংবাদদাতা : শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ স্লোগানকে সামনে রেখে সাতক্ষীরা জেলার তালা উপজেলায় অসহায়, গরীব-দুস্থদের মাঝে ‘ভিজিডি’ প্রকল্পের চাউল বিতরণ করা হয়েছে।

বুধবার তালা উপজেলার জালালপুর ইউনিয়ন পরিষদ চত্বরে ১৭০ জন অসহায়, গরীব-দুস্থদের মাঝে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধিনে ২০১৯-২০ চক্রের প্রতি কার্ডে মাসিক ৩০ কেজি করে ২ মাসের মোট ৬০ কেজি চাউল বিতরণ করা হয়।

বিতরণী অনুষ্ঠানে জালালপুর ইউপি চেয়ারম্যান এম মফিদুল হক লিটুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে চাউল বিতরণ করেন, উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরিন। এসময় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাছরিন জাহান রতনা, সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার দেবাশীষ দাস, উপজেলা গ্রাম আদালত সমন্বয়কারী মো: ইউনুচ আলী, ইউনিয়ন গ্রাম আদালত সহকারী ওয়ালিদ হোসেন অপুসহ সকল ইউপি সদস্য।

চাউল বিতরণকালে প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরিন তাঁর বক্তব্য বলেন, এই অসহায়, গরীব-দুস্থ মানুষদের জন্য বর্তমান সরকার ৩০ কেজি করে চাউল বিতরণ করছেন। যে বা যাহারা এই চাউল পাচ্ছেন তাদের কাছে আমার দাবি আপনারা আপনাদের কন্যা সন্তানদের ১৮ বছর বয়স না হলে বিবাহ দেবেন না।

এসময় তিনি স্বপ্ন প্রকল্পের প্রশিক্ষণরত কর্মীদের পরিদর্শন ও গ্রাম আদালত বিষয়ক আলোচনা করেন।