তাইজুলের শিকার হলেন হোপ

ক্রীড়া ডেস্ক : দীর্ঘ সময় পর উইকেটের দেখা পেল বাংলাদেশ। দলীয় ১৩৮ রানে তাইজুল ইসলামের বলে উইকেটরক্ষকের হাতে ধরা পড়লেন শাই হোপ। তিনি করেছেন ২৯ রান। এখন দিনের দ্বিতীয় সেশনের খেলা চলছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ তিন উইকেট হারিয়ে ১৪৫ রান।

দিনের প্রথম সেশনে বাংলাদেশের অর্জন ছিল দুই উইকেট। দুইটি উইকেটই নিয়েছেন স্পিনার মেহেদী হাসান মিরাজ। ওয়েস্ট ইন্ডিজের দলীয় রান যখন ৯ তখন মুমিনুল হকের হাতে ক্যাচ বানিয়ে ডেভন স্মিথকে সাজঘরে ফেরান মিরাজ। এরপর ক্যারিবীয়দের দলীয় ৫৯ রানে কাইরান পাওয়েলকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন এই টাইগার স্পিনার। লাঞ্চ বিরতিতে যাওয়ার আগে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ছিল দুই উইকেটে ৭৯ রান।

বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচটি শুরু হয়েছে বৃহস্পতিবার। ম্যাচে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। কিংস্টনে খেলা শুরু হয়েছে বাংলাদেশ সময় রাত নয়টায়।

এই ম্যাচে একাদশে একটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। পেসার রুবেল হোসেনের বদলে একাদশে ঢুকেছেন স্পিনার তাইজুল ইসলাম। অন্যদিকে, ওয়েস্ট ইন্ডিজ একাদশে দুইটি পরিবর্তন এনেছে। বাদ পড়েছে কেমার রোচ ও দেবেন্দ্র বিশু। একাদশে ঢুকেছেন শিমরন হেটমায়ার ও কিমো পল। সিরিজে ওয়েস্ট ইন্ডিজ এখন ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে। প্রথম ম্যাচে ইনিংস ও ২১৯ রানে হেরেছিল বাংলাদেশ।

টেস্ট সিরিজ শেষে স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে ও তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা। ওয়ানডে সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে ২২, ২৫ ও ২৮ জুলাই। টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে ৩১ জুলাই, ৪ ও ৫ আগস্ট।

Inline
Inline