তনু হত্যার বিচারের দাবীতে উত্তাল জগন্নাথ বিশ্ববিদ্যালয়

আল-রাজী মাহমুদ অনিক: তনু হত্যার বিচারের দাবীতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের শিক্ষার্থীদের উদ্দ্যোগে মঙ্গলবার ক্যাম্পাসে প্রতিবাদ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।মুখে কালো কাপড় বেঁধে ও প্রতিবাদী ব্যানার ফেস্টুন হাতে নিয়ে ক্যাম্পাস জুড়ে মিছিল শেষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন করে।এ সময় শিক্ষার্থীদের পাশাপাশি বিভাগের শিক্ষকগণও উপস্থিত ছিলেন।

ভূগোল ও পরিবেশ বিভাগের শিক্ষক সহকারী অধ্যাপক নাজমুন নাহার বলেন “যারা এহেন গর্হিত কাজ করে তারা কি মানুষ নাকি অন্য কিছু তা নিয়ে সন্দেহ আছে। আজ আমরা কোথাও নিরাপদ নই। আমাদের ভেতরের মানবতাকে জাগ্রত করতে হবে “।

সহকারী অধ্যাপক নিউটন হাওলাদার বলেন, ” এভাবে আর কত তনুর হত্যার প্রতিবাদে আমাদেরকে রাজপথে নামতে হবে? আর কত তনু নির্যাতিত হলে আমরা এর সুষ্ঠু বিচার পাব? “। তিনি বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগকেই প্রতিবাদ সভায় এগিয়ে আসার জন্য আহ্বান জানান।

জবি ছাত্রলীগের সাধারন সম্পাদক এস.এম. সিরাজুল ইসলাম তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন “আর কোন তদন্ত নয়, আমরা এ হত্যার আবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তি চাই “।

জবি ছাত্র ইউনিয়নের সভাপতি আল আমিন এই আন্দোলনের সাথে একাত্মতা ঘোষনা করে বলেন,” আমাদের এ ঘূনে ধরা সমাজকে জাগ্রত করতে হবে যেন এমন নিকৃষ্ট কাজ করতে কেউ সাহস না পায় “।

এছাড়াও বিভাগের শিক্ষার্থীরা তাদের নিজ নিজ প্রতিবাদী বক্তব্য উপস্থাপন করেন।

সমাপনী বক্তব্যে বিভাগের সহকারী অধ্যাপক খন্দকার তানভীর হোসেন এ হত্যার তীব্র প্রতিবাদ ও সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন

মানববন্ধনে ভূগোল ও পরিবেশ বিভাগের শিক্ষক সহকারী অধ্যাপক শাহানা আক্তার, প্রভাষক নিগার সিলতানা সহ বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।