তথ্য-প্রযুক্তি শিক্ষার ওপর জোর দিতে নৌপরিবহন মন্ত্রীর আহ্বান

নিজস্ব সংবাদদাতা: নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, সুশিক্ষিত নাগরিক হিসেবে নিজেকে গড়ে তুলতে হলে শিক্ষাকে একটি শক্ত ভিতের ওপর দাঁড় করাতে হবে। তথ্য প্রযুক্তি শিক্ষার ওপর জোর দিতে এবং মাদক, জুয়া, জঙ্গি ও বাল্যবিবাহ থেকে নিজেদেরকে দূরে রাখতে শিক্ষার্থীদের প্রতি তিনি আহ্বান জানান।

আজ রবিবার ঢাকায় বিআইডব্লিউটিসি কার্যালয়ে বিআইডব্লিউটিসি’র কর্মকর্তা ও কর্মচারীদের কৃতি সন্তানদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) চেয়ারম্যান মোহাম্মদ মফিজুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন নৌপরিবহন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. আবদুস সামাদ, বিআইডব্লিউটিসির পরিচালক (প্রশাসন) প্রণয় কান্তি বিশ্বাস, বিআইডব্লিউটিসি অফিসার্স এসোসিয়েশনের সভাপতি আশিকুর রহমান এবং কর্মচাররি ইউনিয়নের সভাপতি মো. মহসিন ভূইয়া।

শাজাহান খান বলেন, যুগোপযোগী শিক্ষার প্রসারে সরকার কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে তথ্য প্রযুক্তি শিক্ষার কোন বিকল্প নেই। ২০২১ সাল নাগাদ মধ্যম আয়ের এবং ২০৪১ সাল নাগাদ উন্নত বাংলাদেশ গড়ে তুলতে হলে নতুন প্রজন্মকে তথ্য প্রযুক্তির জ্ঞানে সমৃদ্ধ হতে হবে।