ঢাকা মেট্রোকে ভোগাচ্ছেন মিরাজ

mirajক্রীড়া প্রতিবেদক : প্রথম ইনিংসে পাঁচ উইকেট নেওয়া খুলনা বিভাগের স্পিনার মেহেদী হাসান মিরাজ দ্বিতীয় ইনিংসেও ঢাকা মেট্রোকে ভোগাচ্ছেন।

সোমবার তৃতীয় দিনের খেলা শেষে ঢাকা মেট্রোর সংগ্রহ ৫ উইকেটে ১২২ রান। পাঁচ উইকেটের তিনটি নিয়েছেন মিরাজ। বাকি দুটি আবু বক্কর। দিন শেষে আসিফ আহমেদ ও শরিফউল্লাহ ১০ করে রানে অপরাজিত আছেন। ঢাকা মেট্রোর লিড দাঁড়িয়েছে ১৫৪ রান।

ওয়ালটন ১৭তম জাতীয় ক্রিকেট লিগে পঞ্চম রাউন্ডে প্রথম স্তরের এই ম্যাচে প্রথম ইনিংসে ঢাকা মেট্রোর ৩৯৯ রানের জবাবে ৩৬৭ রান করে খুলনা।

দ্বিতীয় দিনের ৪ উইকেটে ২০৪ রান নিয়ে সোমবার তৃতীয় দিনে খেলতে নামে খুলনা। আগের দিনে সেঞ্চুরি করা ইমরুল কায়েস এদিন দেড়শও পূরণ করেন। ফিফটি তুলে নেন নুরুল হাসান। এই দুজনের ব্যাটে বড় সংগ্রহের স্বপ্নও দেখছিল খুলনা। কিন্তু মাত্র ৬৬ রানে শেষ ৬ উইকেট হারিয়ে ৩৬৭ রানে অলআউট হয়ে যায় তারা।

৩২ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ঢাকা মেট্রোর শুরুটা বেশ ভালোই হয়। উদ্বোধনী জুটিতে শামসুর রহমান ও মেহেদী মারুফ মিলে ৬৯ রান যোগ করেন। তবে শামসুরের (৪২) বিদায়ে এই জুটি ভাঙার পরই বিপদে পড়ে ঢাকা মেট্রো।

দলীয় ১০৬ রানের মধ্যেই মেহরাব হোসেন জুনিয়র (৫), মাহমুদউল্লাহ (৩), মার্শাল আইয়্যুব (০) ও মেহেদী মারুফের (৪৪) উইকেট হারায় ঢাকা মেট্রো। এরপর শরীফউল্লাহর সঙ্গে ১৬ রানের অবিচ্ছিন্ন জুটিতে দিনের খেলা শেষ করেন আসিফ আহমেদ।

সংক্ষিপ্ত স্কোর
ঢাকা মেট্রো প্রথম ইনিংস: ১১৫.১ ওভারে ৩৯৯ (শামসুর ১৪৪, মাহমুদউল্লাহ ১৩২, শরীফউল্লাহ ৩৯, আরাফাত সানী ১৯*; মিরাজ ৫/৯৬, রাজ্জাক ৩/১১৩, রবিউল ২/৭১)

খুলনা প্রথম ইনিংস: ১০৩ ওভারে ৩৬৭ (ইমরুল ১৬৩, নুরুল ৭৬, মিরাজ ২৮, এনামুল ২৪; আবু হায়দার ৪/৭৯, আসিফ ২/১০, মাহমুদউল্লাহ ২/৮০)

Leave a Reply