ঢাকার অগ্নিকাণ্ডে জাতিসংঘের শোক প্রকাশ

আন্তর্জাতিক ডেস্ক : রাজধানীর পুরান ঢাকার চকবাজার অগ্নিকাণ্ডের ঘটনায় অসংখ্য মানুষের প্রাণহানি ও ক্ষয়ক্ষতির জন্য আন্তরিক সমবেদনা জানিয়ে শোক প্রকাশ করেছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস।

বাংলাদেশে নিযুক্ত জাতিসংঘের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেনের মাধ্যমে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে শুক্রবার একটি শোক বার্তা পাঠান অ্যান্তোনিও গুতেরেস। ওই বার্তায় তিনি নিহতদের স্বজনদের প্রতি সমবেদনা জানিয়ে শোক প্রকাশ করেন।

জাতিসংঘ মহাসচিব এই ঘটনায় সমবেদনা জানিয়ে বলেন, ‘আমি আপনাকে এতটুকু নিশ্চিত করতে চাই বাংলাদেশের এই দুঃসময়ে সংহতি আর সহযোগিতার মাধ্যমে জাতিসংঘ আপনাদের পাশে থাকবে।

জাতিসংঘ মহাসচিব অগ্নিকাণ্ডে আহত ব্যক্তিদের দ্রুত আরোগ্য কামনা ও দুর্ঘটনা কাটিয়ে ওঠার প্রত্যাশা করছেন বলে ওই শোক বার্তায় জানান।

গত বুধবার আনুমানিক রাত সাড়ে দশটায় চকবাজারের চুড়িহাট্টায় রাসায়নিক কারখানা থেকে সৃষ্ট আগুনে অন্তত ৬৭ জন প্রাণ হারান। নিহতদের মধ্যে নারী, পুরুষ এবং শিশুও রয়েছে। আশঙ্কা করা হচ্ছে, নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

ভয়াবহ ওই অগ্নিকাণ্ডে দগ্ধরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। আহতদের মধ্যে যে নয়জন হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন আছেন, তাদের অবস্থা আশঙ্কাজনক।