ডিপিএলের পাঁচ উদীয়মান তারকা

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশ জাতীয় দলের জন্য ক্রিকেটার তৈরির অন্যতম একটি প্লাটফর্ম হলো ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল)। বাংলাদেশের অনেক ক্রিকেটারই এই লিগে ভালো করার পর জাতীয় দলে সুযোগ পেয়েছেন। তরুণ ক্রিকেটারদের নিজেদের প্রমাণ করার জন্য এটি অন্যতম একটি সুযোগ।

ডিপিএলের এবারের মৌসুম শেষ হয়েছে গতকাল। এবার শিরোপা জিতে নিয়েছে আবাহনী লিমিটেড। টুর্নামেন্টের ইতিহাসে এটি তাদের ১৯তম শিরোপা। লিগে বেশ কিছু তরুণ ক্রিকেটার এবার আলো ছড়িয়েছেন। তাদের মধ্যে পাঁচ ক্রিকেটার সম্পর্কে একটু জেনে নেয়া যাক।

১.নাজমুল হোসেন শান্ত: ডিপিএলে এবার সেরা রান সংগ্রহকারী ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত। চারটি সেঞ্চুরি ও দুইটি হাফ সেঞ্চুরিতে তার মোট রান ৭৪৯। তার স্ট্রাইক রেট ৯৭.৫২। বর্তমানে ওয়ানডে ফরম্যাটে টাইগার দলপতি মাশরাফি বিন মুর্তজা বলেন, জাতীয় দলে সুযোগ পাওয়ার আগে নাজমুল ইসলাম শান্তকে আরেকটু পাকাপোক্ত হতে হবে।

২.নাঈম হাসান: গত জানুয়ারিতে টেস্ট ফরম্যাটে বাংলাদেশ জাতীয় দলে ডাক পেয়েছিলেন নাঈম হাসান। ১৭ বছর বয়সী এই অফস্পিনার ডিপিএলে খেলেছেন গাজী গ্রুপ ক্রিকেটার্সের হয়ে। ৪.৭ ইকোনোমি রেটে বল করে তিনি শিকার করেছেন ২৩টি উইকেট।

৩.মহিদুল ইসলাম: ১৮ বছর বয়সী উইকেটরক্ষক-ব্যাটসম্যান মহিদুল ইসলাম অঙ্কন খেলেছেন খেলাঘর সমাজ কল্যাণ সমিতির হয়ে। ১৬ ম্যাচ খেলে একটি সেঞ্চুরি ও চারটি হাফ সেঞ্চুরিতে তিনি করেছেন ৬০৯ রান। উইকেটরক্ষক-ব্যাটসম্যানদের মধ্যে তিনিই সেরা রান সংগ্রহকারী। তাছাড়া সেরা উইকেটরক্ষকও তিনি। তার ডিসমিসাল সংখ্যা ২৮টি। ডিসমিসালের দিক থেকে দ্বিতীয় অবস্থানে আছেন ইরফান শুক্কুর। তার ডিসমিসাল সংখ্যা ১৮টি।

৪.মোহাম্মদ নাঈম: ১৮ বছর বয়সী ওপেনিং ব্যাটসম্যান মোহাম্মদ নাঈম খেলেছেন লেজেন্ডস অব রূপগঞ্জের হয়ে। ১২ ম্যাচ খেলে চারটি হাফ সেঞ্চুরিতে তিনি করেছেন ৫৫৬ রান। তিনি দশম সেরা রান সংগ্রহকারী ব্যাটসম্যান। লিগের সর্বশেষ ম্যাচে আবাহনী লিমিটের বিপক্ষে ৫৪ বল খেলে ৭০ রান করে আউট হন মোহাম্মদ নাঈম।

৫.রবিউল হক: ১৮ বছর বয়সী এই পেসার খেলেছেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে। তিনি ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স করেছেন। ৪.৪৭ ইকোনোমি রেটে বল করে শিকার করেছেন ২৭টি উইকেট।