ডাকসু নির্বাচন : ফের অনশনে ওয়ালিদ আশরাফ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের ভোটকেন্দ্র হলের পরিবর্তে একাডেমিক ভবনে করাসহ চার দফা দাবিতে ফের অনশনে বসেছেন ওয়ালিদ আশরাফ। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের সান্ধ্যকালীন কোর্সের ছাত্র। এর আগেও ডাকসু নির্বাচন চেয়ে কয়েক দফায় অনশনে বসে নজরে আসেন তিনি।

মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের ভিসি চত্বরে অনশন শুরু করেন ওয়ালিদ আশরাফ। চার দফা দাবিগুলো হলো- খোলা মাঠে অথবা তিন পয়েন্টে ভোট কেন্দ্র চাই (টিএসসি, আইইআর এবং আইএসডব্লিউআর), মিডিয়া ও পর্যবেক্ষকদের নজরদারীর অধিকার, সাম্যতা ও সহাবস্থানের পরিবেশ এবং ৪০ বছর প্রতিনিধিত্বের সুযোগ সৃষ্টি করা।

এ বিষয়ে ওয়ালিদ আশরাফ বলেন, ডাকসু নির্বাচনের যেহেতু সব কার্যক্রম সম্পন্ন সেহেতু এই দাবিগুলো খুবই গুরুত্বপূর্ণ। বিশ্ববিদ্যালয়ের সব ছাত্র এই দাবিতে একমত। তিনি এসব দাবি বাস্তবায়নে দুই সপ্তাহের মতো নির্বাচন পেছানোর দাবিও জানান।

তিনি বলেন, দুই সপ্তাহের জন্য নির্বাচন পেছালেও বিশ্ববিদ্যালয়ের তেমন কোনো ক্ষতি হবে না। এর ফলে ছাত্র সংগঠনগুলোও তাদের নিজেদের মধ্যে গুছিয়ে আনতে পারবে।