ঠাকুরগাঁওয়ে ফখরুলের মায়ের জানাজায় মানুষের ঢল

ঠাকুরগাঁও প্রতিনিধি : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মা ফাতিমা আমিনের নামাজে জানাজা ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় বড়মাঠে অনুষ্ঠিত হয়েছে। এতে সাধারণ মানুষের ঢল নামে।

শুক্রবার বিকাল ৫টায় ঠাকুরগাঁও কেন্দ্রীয় জামে মসজিদের খতিব খলিলুর রহমান জানাজার নামাজে ইমামতি করেন।

এ সময় মরহুমার বড় ছেলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মেঝো ছেলে মির্জা ইকবাল, ছোট ছেলে জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মির্জা ফয়সাল আমিন, জামাতা সাবেক সেনাপ্রধান ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান উপস্থিত ছিলেন।

ঠাকুরগাঁওয়ের বিভিন্ন দলের নেতাকর্মী ও জেলার প্রত্যন্ত গ্রামাঞ্চল থেকে বিএনপির দলীয় লোকজন জানাজায় অংশ নেন।

জানাজা শেষে ঠাকুরগাঁও পুরাতন গোরস্থানে স্বামী সাবেক মন্ত্রী মির্জা রুহুল আমিনের কবরের পাশে ফাতিমা আমিনকে চিরনিদ্রায় শায়িত করা হয়।

বৃহস্পতিবার দুপুর ১২টায় ফাতিমা রাজধানীর ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে লাইফ সাপোর্টে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

শুক্রবার সকালে একটি অ্যাম্বুলেন্সে ঠাকুরগাঁওয়ে নিজ বাসভবনে পৌঁছায় মরহুমার মরদেহ। এ সময় মির্জা ফখরুল ইসলামের মাকে একনজর দেখতে দলীয় নেতাকর্মী ও সর্বসাধারণের ঢল নামে।

গত মঙ্গলবার সকালে ফাতিমা আমিনকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। ফুসফুস, কিডনিসহ বার্ধক্যজনিত বিভিন্ন সমস্যার কারণে বেশ কিছুদিন ধরে তিনি হাসপাতালে ভর্তি ছিলেন।

ফাতিমা আমিনের স্বামী প্রয়াত মির্জা রুহুল আমিন আশির দশকে এইচ এম এরশাদ সরকারের মন্ত্রিসভার কৃষিমন্ত্রী ছিলেন।